সিবিআই আসার আগেই শান্তিনিকেতনে মমতা

নিউজটাইম ওয়েবডেস্ক : মঙ্গলবার সকালেই তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে আজ সিবিআইয়ের একটি বিশেষ দলের আসার কথা। তার আগেই নাটকীয় মোড় ঘটনাক্রমে। হঠাৎই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কনভয় এল অভিষেকের বাড়ি। সকাল ১১টা ২৩ মিনিট নাগাদ শান্তিনিকেতনে প্রবেশ করেন মমতা বন্দ্যোপাধ্যায় এবং তার কিছুক্ষণের মধ্যেই তাঁকে বেরিয়ে আসতে দেখা ‌যায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কন্যার সাথে। এবং সেখান থেকে অভিষেক কন্যাকে নিয়ে তিনি চলে ‌যান। এর কিছুক্ষণের মধ্যেই ১১টা ৩৫ মিনিট নাগাদ সিবিআইয়ের ৮ আধিকারিকের দল এসে পৌঁছয় অভিষেকের বাড়িতে।

এর আগের দিনেও এই একই রাস্তায় গেলেও অভইষেকের বাসভবনে মুখ্যমন্ত্রী আসা আজ একেবারেই অপ্রত্যাশিত। আজ সকাল থেকে কোনো রকম আভাসই ছিল না তাঁর আসার। একেবারে আচমকা মুখ্যমন্ত্রীর এই পদক্ষেপের তাৎপ‌র্য গভীর বলছেন বিশেষজ্ঞরা। রাজনৈতিক মহলে এই পদক্ষেপের অর্থ হিসেবে বলা হচ্ছে এইভাবেই মুখ্যমন্ত্রী বোঝালেন ‌যে তিনি তাঁর ভ্রাতুস্পুত্রের পাশে আছেন ।

গত বেশ কিছুদিন ধরে কয়লা পাচার কান্ডে তৎপর হয়েছে সিবিআই। তারপর থেকেই কয়লা কান্ডের মূল অভি‌যুক্ত অনুপ মাঝি ওরফে লালার হদিশ মিলছে না। এরমধ্যেই এই তদন্তে ‌যে তথ্য উঠে আসছে সেখানে তৃণমূল সাধারণ সম্পাদক মিনয় মিশ্রের নামও উঠে আসে। এছাড়া এই বিষয়ে তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায় ও শ্যালিকা মেনকা গম্ভীরের বিভিন্ন বিদেশি অ্যাকাউন্টে সন্দেহজনক লেনদেনের প্রমাণ পাওয়া ‌যায়। এই বিষয়েই জেরার জন্যে সাংসদের বাড়িতে উপস্থিত সিবিআই।

Inform others ?
Show Buttons
Hide Buttons