সারেনি আমফানের ক্ষত, তার মধ্যে নতুন করে ঘূর্ণিঝড়ের সতর্কবার্তা মৌসম ভবনের

নিউজটাইম ওয়েবডেস্ক : করোনার মধ্যে দোসর হয়েছিল ঘূর্ণিঝড় আমফান। যা পশ্চিমবঙ্গ ও ওড়িশার একটি বড় অংশে বিধ্বংসীলীলা চালায়। একনও পর্যন্ত একাধিক এলাকার ক্ষত নিরাময় করা সম্ভব হয়নি। তারই মধ্য়ে এবার নতুন করে সৃষ্টি হল এক ঘূর্ণিঝড়ের। 

রবিবার দিল্লির মৌসম ভবস সুত্রে জানা গিয়েছে, ইতিমধ্য়েই লক্ষদ্বীপের কাছাকাছি আরব সাগরে একটি নিম্নচাপের সৃষ্টি হয়েছে। যা শক্তি সঞ্চয় করে মহারাষ্ট্র ও গুজরাট উপকূলে আগামী সপ্তাহের মধ্য়েই আঁছড়ে পড়তে পারে। 

এদিকে আবহাওয়া পূর্বাভাস সংস্থা ওয়েদারম্যানের তরফে জানা গিয়েছে, আরব সাগরে একটি গভীর নিম্নচাপ তৈরি হয়েছে। যা ধীরে ধীরে উত্তরের দিকে এগোচ্ছে। একইসাথে অনুমান করা হচ্ছে সেই নিম্নচাপ আর ২-৩ দিনের মধ্য়ে মহারাষ্ট্র ও গুজরাট উপকূলে চলে আসবে। যার ফলে সমুদ্র উত্তাল হবে। যার ফলে ইতিমধ্য়েই মৎসজীবিদের সতর্ক করা হয়েছে। পূর্বাভাসে আরও বলা হয়েছে আগামী ২-৪ জুন মহারাষ্ট্র ও গুজরাট উপকূলে নিম্নচাপের জেরে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

মৌসম ভবনের জানিয়েছে, আরব সাগরে এখনও পর্যন্ত মোট দুটি ঘূর্ণিঝড় তৈরি হয়েছে। যার মধ্যে একটি আফ্রিকা উপকূলের দিকে ঘেঁসে রয়েছে। যা ওমানের দিকে চলে যেতে পারে বলে আশা করা হচ্ছে। অন্যদিকে অপর একটি ঘূর্ণিঝড় আছড়ে পড়তে পারে ভারতীয় উপকূলে।

 

 

 

Inform others ?
Show Buttons
Hide Buttons