সল্টলেকের এফডি ব্লকের পুজো মণ্ডপে ভয়াবহ আগুন, ভস্মীভূত প্রতিমা

নিউজটাইম ওয়েবডেস্ক : আজই প্রতিমা নিরঞ্জনের কথা ছিল। কিন্তু, তার আগেই সব শেষ। বিধ্বংসী আগুনে ভস্মীভূত হয়ে গেল সল্টলেকের এফডি ব্লকের পুজো মণ্ডপ। ভস্মীভূত হয়ে গিয়েছে দুর্গা প্রতিমাও। ‘ইচ্ছাকৃতভাবেই কেউ আগুন লাগিয়ে দিয়েছেন’ বলে বিস্ফোরক দাবি করেছেন পুজো উদ্যোক্তারা। ঘটনার ফরেন্সিক তদন্ত হবে বলে জানিয়েছেন দমকলমন্ত্রী সুজিত বসু।

স্থানীয়দের কাছ থেকে জানা গিয়েছে, এ দিন সকাল ৬টা ২০ মিনিট নাগাদ ওই মণ্ডপে আচমকাই আগুন লাগে যায়। নিরাপত্তা রক্ষীরা প্রথমে সেই আগুন দেখে কর্তৃপক্ষকে খবর দেন। দমকল তিনটি ইঞ্জিন এলেও অবশ্য শেষ রক্ষা হয়নি। প্রতিমা সহ সম্পূর্ণ মণ্ডপই পুড়ে গিয়েছে।

পুজো উদ্যোক্তাদের দাবি, নিরাপত্তারক্ষীদের থেকে খবর পেয়েই দমকলে খবর দেওয়া হয়েছিল। কিন্তু, নিমেষের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে। আজই প্রতিমা বিসর্জনের কথা ছিল। ফলে মণ্ডপে তেমন কিছু ছিল না। কীভাবে আগুন লাগল তা বোঝা যাচ্ছে না। দমকল আধিকারিকদের কথায়, আগুন সম্পূর্ণভাবে নেভার পরই বিষয়টি জানা যাবে। বিধাননগর দক্ষিণ থানার পুলিশ ঘটনাস্থলে রয়েছে। মণ্ডপের সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখছে পুলিশ। তবে উদ্যোক্তাদের একাংশের দাবি, ‘এইভাবে আগুন লাগতে পারে না কারণ মণ্ডপের মধ্যে প্রতিমা ছাড়া তেমন কিছুই ছিল না। আগুন কেই ইচ্ছাকৃতভাবে লাগিয়ে দিয়েছে।’

এই ঘটনার কিছুক্ষণের মধ্যেই এফডি ব্লকে পৌঁছান দমকলমন্ত্রী সুজিত বসু। তিনি বলেছেন, ‘খুবই দুঃখজনক ঘটনা। তবে কীভাবে কি হয়েছে তা তদন্ত সাপেক্ষ। ফরেন্সিক তদন্ত হবে। তারপরই গোটা ঘটনা বোঝা যাবে।’

সল্টলেকের পুজোগুলোর মধ্যে অন্যতম এই এফডি ব্লকের পুজো। করোনা বিধি মেনে এবারও এই ব্লকের উদ্যোক্তারা পুজো করেছিলেন। কিন্তু আজ সকালের ঘটনার পর মন খারাপ উদ্যোক্তা থেকে স্থানীয়বাসিন্দা- সকলেরই।

Inform others ?
Show Buttons
Hide Buttons