সব জ্বর মানেই করোনা নয়, রাজ্যবাসীকে আশ্বাস মুখ্যমন্ত্রীর

নিউজটাইম ওয়েবডেস্ক : সব জ্বর মানেই করোনা নয়, সব হাঁচি কাশি করোনা নয়। নবান্নের বৈঠকে বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গোটা বিশ্বে করোনা আতঙ্ক আরও খানিকটা বাড়িয়ে গত বৃহস্পতিবার দিল্লিতে আরও একজন করোনায় আক্রান্তত বলে জানা গেছে। এমতাবস্থায় জরুরী বৈঠক করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী। এই বৈঠকে বিভিন্ন দফতরের আধিকারিকদের সাথে কথা বলেন তিনি। করোনা পরিস্থিতি নিয়ে আশ্বস্ত করেন তিনি, বলেন আতঙ্কিত হবেন না, সচেতন থাকুন।

এই বৈঠকের পর তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। তিনি জানান, রাজ্যে কারোর শরীরে করোনার জীবানু না মিললেও, রাজ্য তৈরি। জরুরী অবস্থা মোকাবিলার জন্য সমস্ত রকম প্রস্তুতি নিচ্ছে সরকার। প্রায় প্রত্যেকটি হাসপাতালে তৈরি হয়েছে কুইক রেসপন্স টিম, দেওয়া হয়েছে জরুরী হেল্পলাইন নাম্বার – ০৩৩২৩৪১২৬০০, ১৮০০৩১৩৪৪৪২২২। রাজ্যের সমস্ত বন্দর ও রেলস্টেশনে চেকিং চলছে, ‌যে তিনজন হাসপাতালে পরীক্ষার জন্য ভর্তি হয়েছিলেন তাদের শরীরে করোনা ভাইরাস মেলেনি। এছাড়া স্কুলে ‌যাতায়া‌তের সময় বাচ্চাদের দিকে খেয়াল রাখতে বলেন তিনি।

রাজ্যে কোলকাতা মেডিক্যাল, আরজিকর, ন্যাশনাল মেডিক্যাল, এনআরএস, হাওড়া জেলা হাসপাতাল, সাগর দত্ত হাসপাতাল, আরামবাগ মহকূমা হাসপাতাল, কাকদ্বীপ মহকূমা হাসপাতাল, ডায়মন্ড হারবার হাসপাতাল ইত্যাদি হাসপাতালে আইসোলেশন ওয়ার্ড তৈরি করা হয়েছে। ওষুধ ও মাস্কের কালোবাজারি রুখতে পুলিশকে নজরদারীর কথা বলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।    

 

 

Inform others ?
Show Buttons
Hide Buttons