সংংক্রমণ ছড়ানোর ভয়ে বন্ধ হল আরজি কর মেডিক্যাল

নিউজটাইম ওয়েবডেস্ক : এন আর এস মেডিক্যাল কলেজের পর এবার আরজি কর মেডিক্যাল। জেনারেল ওয়ার্ডে ভর্তি ২ রোগীর হঠাৎ ই ধরা পড়ল করোনাভাইরাস। এই কারণেই বন্ধ করতে হল হাসপাতালের ২টি বিভাগ। মেডিসিন ও কার্ডিওলজি বিভাগের সমস্ত চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীর করোনা পরীক্ষা হবে বলে জানানো হয়েছে হাসপাতালের তরফে।

করোনা আক্রান্ত এক রোগীর মৃত্যুর পর গত সপ্তাহে বন্ধ করে দেওয়া হয় এন আর এসের হাসপাতালের জেনারেল মেডিসিন বিভাগ ও সিসিইউ। হাসপাতালের তরফে জানানো হয়, জীবাণুমুক্ত করার পর ফের চালু করা হবে ওই ২ ওয়ার্ড।

 

এবার একই ঘটনার পুনরাবৃত্তি আরজি কর হাসপাতালে। সেখানে ২ রোগীর দেহে করোনা সংক্রমণ মিলেছে। তাদের একজন ভর্তি ছিলেন জেনারেল মেডিসিন বিভাগ, অন্যজন কার্ডিওলজি বিভাগে। রিপোর্টে ওই ২ জনের করোনা পজিটিভ ধরা পড়ার  পরই বৈঠকে বসেন হাসপাতালের কর্তারা। সেখানেই ওই ২ ওয়ার্ড বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে। তাতে সম্মতি জানিয়েছে স্বাস্থ্য বিভাগ।

এই ঘটনার পর হাসপাতালের ওই ২ বিভাগ জীবাণুমুক্ত করার কাজ শুরু হয়েছে। সঙ্গে প্রাথমিকভাবে ১৫ জন চিকিৎসক ও নার্সকে কোয়ারেন্টাইনে পাঠিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। তাদের লালারসের নমুনা পরীক্ষায় পাঠানো হয়েছে। মেডিসিন ওয়ার্ডে থাকা রোগীদেরও লালারসের নমুনা পরীক্ষায় পাঠানোর সিদ্ধান্ত হয়েছে। ওই ২ ওয়ার্ডের রোগীদের অন্যত্র স্থানান্তরিত করা হয়েছে।

 

 

Inform others ?
Show Buttons
Hide Buttons