শাহের সফরে প্রবল বিক্ষোভ, প্রতিবাদী কলকাতা

নিউজটাইম ওয়েবডেস্ক : দেশের রাজধানী সংশোধিত নাগরিকত্ব আইনকে ঘিরে হিংসার আগুনে রক্তাক্ত হয়েছে  সিএএ-র প্রতিবাদে বিক্ষোভের ছবি দেখা গিয়েছে বাংলাতেও। এই প্রেক্ষাপটে সিএএ-র সমর্থনে প্রচারে রবিবার কলকাতায় এলেন অমিত শাহ। মূলত সিএএ ও এনপিআরের প্রয়োজনীয়তার কথা জনমানসে তুলে ধরতেই শাহের সভা বলে বিজেপি সূত্রে খবর। সকাল ১১টা নাগাদ কলকাতা বিমানবন্দরে নামেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

বিক্ষোভের দৃশ্য সর্বত্র। বিমানবন্দরের এক নম্বর গেট থেকে পার্ক সার্কাস, যাদবপুর-সহ বিভিন্ন জায়গায় চলছে বিক্ষোভ। ঘটনাস্থলে মজুত রয়েছে বিশাল পুলিশ বাহিনী। কলকাতার বিভিন্ন প্রান্তে কেন্দ্রের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বিরোধী প্রতিবাদ-বিক্ষোভের আশঙ্কা করছে পুলিশ-প্রশাসন। সিপিএম, কংগ্রেস, নকশাল-সহ বিভিন্ন রাজনৈতিক দল, ছাত্র-যুব সংগঠন অমিতকে কালো পতাকা দেখানোর পরিকল্পনা করেছে। যাদবপুর সন্তোষপুরে সুজন চক্রবর্তীর নেতৃত্বে প্রতিবাদ মিছিল করেন বামেরা। এ দিন সকালে সন্তোষপুর থেকে শুরু করে যাদবপুর পর্যন্ত চলে এই মিছিল। দেখানো হয় কালো পতাকাও।

দমদম বিমানবন্দরের বাইরে এবং ধর্মতলায় প্রতিবাদী জমায়েতের ডাক দিয়েছে নানা সংগঠন। তা ছাড়াও কলকাতার আরও অন্তত ১০ জায়গায় বিক্ষোভ-সমাবেশ হবে দিল্লির ঘটনার পরে শাহের ইস্তফার দাবিতে। এসএফআই-সহ নানা বাম ছাত্র ও যুব সংগঠন ‘ব্ল্যাক সানডে’ পালন করবে।

Inform others ?
Show Buttons
Hide Buttons