শান্তি ফিরুক দিল্লীতে, প্রার্থনায় কলকাতার শাহিনবাগ

নিউজটাইম ওয়েবডেস্ক : গত ৭ জানুয়ারি থেকে কলকাতার পার্ক সার্কাস ময়দানে শুরু হয়েছিল সিএএ এবং এনআরসির বিরুদ্ধে আন্দোলন। যাতে যোগ দিয়েছিলেন সংখ্যালঘু পরিবারের মেয়ে-বউরা। মঙ্গলবার সেই বিক্ষোভ পূর্ণ করল ৫০ দিন। এর মধ্যেই রবিবার থেকে আগুন জ্বলছে দিল্লিতে। তাই কলকাতার শাহিনবাগের অবস্থানকারীরা অনেক বেশি সতর্ক।

মঙ্গলবার সকাল থেকেই পার্ক সার্কাস ময়দান চত্বর নিরাপত্তায় মুড়ে দিয়েছে পুলিশ। উর্দিধারী পোশাকের পাশাপাশি  রয়েছে সাদা পোশাকের পুলিশও। আবার বিকেলের পর থেকে এই চত্বরে লোকের ভিড় বেড়েছে। পুলিশের নজর কিন্তু চলছে সমান তালে। অবস্থান-মঞ্চে আন্দোলনকে সংহতি জানিয়ে নারী সংহতি পত্রিকার মহিলারা গান গাইছেন, কবিতা পাঠ করছেন। বক্তৃতাও দিয়েছেন। এসেছেন বহু সাধারণ মানুষ।
 প্রত্যয়ের বার্তা শুনিয়ে কলকাতার শাহীন বাগের তিন কন্যা— রহিমা খাতুন, আমরিন বেগম এবং সফিকা হুসেন সমস্বরে জানিয়ে দিলেন, দিল্লিতে পারেনি। কলকাতাতেও পারবে না। গুলি করে তাদের মেরে ফেলতে পারে কিন্তু পয়সা দিয়ে কিনতে পারবে না। কোনও ভাবেই আমাদের অবস্থান তুলে দিতে পারবে না। তুলতে হলে সিএএ-এনআরসি প্রত্যাহার করতে হবে সরকারকে। এটা তাদের আজাদির লড়াই।

 

Inform others ?
Show Buttons
Hide Buttons