লকডাউনের মধ্যেই ১ হাজার দুস্থ মানুষের মুখে খাবার তুলে দিল শিলিগুড়ির যুবভারতী ক্লাব

নিউজটাইম ওয়েবডেস্ক : করোনা পরিস্থিতি যখন নিঃসন্দেহে দেশে সংকটের সৃষ্টি করেছে তখনও “মানুষের সাথে মানুষের পাশে”- এটাই স্লোগানের ওপর ভিত্তি করেই দুস্থ মানুষদের সেবা দিয়ে যাচ্ছে শিলিগুড়ির যুবভারতী ক্লাব। সারাবছরই দুঃস্থ মানুষদের পাশে সেবার ব্রত নিয়ে কাজ করে চলেছে এই যুবভারতী নামে স্বেচ্ছাসেবী সংস্থা।

বর্তমানে করোনার এই সংকটময় মুহূর্তে বিভিন্ন গ্রামে-গঞ্জে সাহায্যের হাত বাড়িয়ে দুস্থ মানুষের পাশে দাঁড়িয়েছে এই সংস্থা। রবিবার তারা যায় ফাসিদেওয়া ব্লকের পাহাড়ঘুমিয়া চা বাগানের শ্রমিক লাইনে। প্রায় এক হাজার জনকে তারা আজ খাবার তুলে দেয়। মেনুতে ছিল ভাত, সোয়াবিনের তরকারি ও ডিম।

এই যুবভারতী, লক ডাউন এর প্রথম দিন থেকেই নিজেরাই কমিউনিটি কিচেন তৈরি করে রোজ প্রায় এক হাজার লোকের খাবার তারা বিভিন্ন গ্রামের গরীব ও দুস্থদের হাতে তুলে দিচ্ছে। শুধু খাবারই নয় প্রয়োজনে খাদ্যদ্রব্য নিয়ে এই যুবভারতী সদস্যরা ঘরে ঘরে পৌছে যাচ্ছে। তবে খাবার-দাবার সময় সামাজিক দূরত্ব টা যাতে বজায় থাকে সেদিকেও বিশেষভাবে নজর দেওয়া হয়েছে।

লকডাউনের এই কঠিন সময় সাধারন মানুষের চিকিৎসার জন্য প্রয়োজনীয় ডাক্তারের পরামর্শ বা ডাক্তাদের সাহায্য ও তারা সাধারনের মধ্যে পৌছে দেন। সারাবছরই দুস্থদের পাশে থেকে নিয়মিত ডাক্তার, প্যাথলজিক্যাল ল্যাব, ঔষধ এবং অ্যাম্বুলেন্স পরিষেবা দিয়ে গরীব ও দুস্থ মানুষের পাশে থাকে এই যুবভারতী ।

লোকডাউনে চলা এই কমিউনিটি কিচেন এতিমধ্যেই পরিদর্শন করে গেছে পর্যটন মন্ত্রী গৌতম দেব শিলিগুড়ি পৌরসভার মেয়র অশোক ভট্টাচার্য যা কিনা বাড়তি অক্সিজেন তাদের এই সেবার বলে অভিমত এই স্বেচ্ছাসেবী সংগঠনের। তাই এই যুবভারতী সর্বদাই “মানুষের সাথে মানুষের পাশে।”

Inform others ?
Share On Youtube
Show Buttons
Share On Youtube
Hide Buttons
Wordpress Social Share Plugin powered by Ultimatelysocial
Facebook
YouTube