রাজ্য জুড়ে শীতের আমেজ, সপ্তাহের শেষে আরও নীচে নামবে তাপমাত্রা, সিকিমে তুষারপাত

নিউজটাইম ওয়েবডেস্ক : শীত নামল রাজ্য জুড়ে। বৃহস্পতিবার সকালে সিকিমের ইয়ামথাংয়ে হল মরশুমের প্রথম তুষারপাত। কলকাতা আর অন্য জেলায় রাতে আর ভোরে কনকনে শীতের আমেজ। আর বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে তাপমাত্রা। সঙ্গে মিঠে রোদ। আর তামপাত্রা নামতেই দূষণ বাড়ছে কলকাতায়। আগামী ৪–৫ দিন রাজ্যে এমনই শুষ্ক আবহাওয়া থাকবে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

বুধবারের মতো বৃহস্পতিবারও প্রায় ২ ডিগ্রি নীচে নামল তাপমাত্রা। রাজ্যের গড় তাপমাত্রা চলে এসেছে ২০ ডিগ্রির ঘরে। আবহাওয়াবিদদের অনুমান, এই তাপামাত্রা সপ্তাহের শেষে ২০ ডিগ্রির নীচে নেমে যেতে পারে। রাতে এবং ভোরে গত দু’‌দিনে প্রায় ৪ ডিগ্রি তাপমাত্রা কমে যাওয়া হাওয়া–বাতাসে চলে এসেছে একটা শীত–শীত ভাব। কলকাতায় এই শীত ভাব রাতে ও ভোরে থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা উধাও হবে বলে জানিয়েছে হাওয়া অফিস। কারণ বাতাসে এখনও অনেকটাই জলীয় বাষ্প রয়েছে।

তবে জেলার ক্ষেত্রে সারাদিনই একটা শীতের আমজে থাকবে আগামী কয়েকদিন। আগামী ৪–৫ দিনে এই আবহাওয়ার কোনও পরিবর্তন হবে না। ২০ থেকে ২১ ডিগ্রির আশপাশে থাকবে তাপমাত্রা। তার পর ধীরে ধীরে তা কমতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

Inform others ?
Show Buttons
Hide Buttons