মধ্যরাতে পার্ক সার্কাসে আগুন, দমকলের তৎপরতায় রক্ষা

নিউজটাইম ওয়েবডেস্ক : শুক্রবার মধ্যরাতে আগুন ঘিরে আতঙ্ক ছড়াল কলকাতার পার্ক সার্কাসের মল্লিক বাজার এলাকায়। এদিন রাত একটা নাগাদ মল্লিক বাজারের কাছে বাস স্ট্যান্ড সংলগ্ন গুমটিতে আগুন লাগে। আগুনের তীব্রতাও ছিল প্রবল। জল দিয়ে আগুন নেভানো তো দূরস্ত স্থানীয় লোকজন এর কাছে ঘেঁসতে পর্যন্ত পারছিলেন না। ভয়ে পার্শ্ববর্তী এলাকা থেকে লোকজন ঘরের বাইরে বেরিয়ে আসেন। খবর যায় পুলিশ ও দমকলে।

খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। এর সঙ্গে একে একে ঘটনাস্থলে আসে দমকলের মোট ৪টি ইঞ্জিন। প্রথম দিকে দমকলকর্মীদের কিছুটা বেগ পেতে হলেও কিছুক্ষণের মধ্যে আগুন আংশিক নিয়ন্ত্রণের মধ্যে চলে আসে। শেষ খবর পাওয়া পর্যন্ত হতাহতের কোনও খবর নেই। কী ভাবে আগুন লাগল, সে সম্পর্কে নিশ্চিতভাবে কিছু জানা যায়নি।

এমনিতেই পার্ক সার্কাসের মল্লিকবাজার এলাকা ঘন বসতিপূর্ণ। তার মধ্যে ঘটনাস্থলের কাছে টিভি এবং ইলেকট্রিক কেবল জটলা অবস্থায় পড়ে ছিল। ফলে সেখান থেকে আশপাশে আগুন ছড়িয়ে পড়ার আশঙ্কা দেখা দেয়। শুধু তাই নয়, যে গুমটিতে আগুন ধরেছিল সেখানে গ্যাস সিলিন্ডার-সহ দাহ্য পদার্থ রাখা ছিল বলেও জানিয়েছেন স্থানীয়রা। যে কারণে আগুন থেকে বড় ধরনের বিপদের আশঙ্কা করছিলেন অনেকে। সঠিক সময়ে দমকলকর্মীরা ঘটনাস্থলে উপস্থিত না হলে পরিস্থিতি ভয়াবহ হতে পারত বলে স্থানীয়রা জানিয়েছেন। পরিস্থিতি দ্রুত নিয়ন্ত্রণে আনার ক্ষেত্রে দমকলের তৎপরতার প্রশাংসাও করেছেন তাঁরা।

Inform others ?
Show Buttons
Hide Buttons