মদ না পেয়ে সার্জিক্যাল স্পিরিটে ভরসা, বিষক্রিয়ায় প্রাণ গেল ৫ বন্ধুর

নিউজটাইম ওয়েবডেস্ক : লকডাউনের জেরে মদের দোকান বন্ধ থাকার কারনে প্রাণ ওষ্ঠাগত হয়ে পড়েছিল সুরাপ্রমীদের। তখন বহু মানুষকে মদের জন্য হাহাকার করতে দেখা গিয়েছিল। বর্তমানে দেশজুড়ে পঞ্চম দফায় চলছে লকডাউন। নিত্যপ্রয়োজনীয় সামগ্রী ছাড়াও খোলা রয়েছে প্রায় সমস্ত কিছুই। এমনকি দেশের বিভিন্ন প্রান্তে মদের দোকান খোলার ক্ষেত্রেও কেন্দ্রের তরফে সবুজ সংকেত মিলেছে। এই পরিস্থিতিতে ঘটল এক মর্মান্তিক ঘটনা। মদ না পেয়ে সার্জিক্যাল স্পিরিট দিয়েই পার্টি সারতে গিয়ে স্পিরিটের বিষক্রিয়ায় প্রাণ হারালেন পাঁচ বন্ধু। 

অন্ধ্রপ্রদেশের বিশাখাপত্তনমের কাশিমোক্তা গ্রামে ঘটনা। পুলিশ সুত্রের খবর, এক বন্ধুর বাড়িতে পার্টির আয়োজন করা হয়েছিল। পরিকল্পনা মাফিক বন্ধুর বাড়িতে শনিবার পার্টি করতে যান বাকি বন্ধুরা। কিন্তু সেখানে মদ না থাকায় অগত্যা দুধের স্বাদ ঘোলে মেটাতে সার্জিক্যাল স্পিরিট দিয়েই পার্টি সারেন তাঁরা। পার্টি শেষ হতেই সকলে নিজেদের বাড়ি চলে যান। কিন্তু ওই সার্জিক্যাল স্পিরিটের বিষক্রিয়ার জেরে রবিবারই তিনজন মারা যান। ভাইজাগের কিং জর্জ হাসপাতালে ভর্তি থাকা আরও দুজনের মৃত্যু হয় সোমবার। তাঁদের মধ্য়ে আরও দুজন এখনও হাসপাতালে চিকিৎসাধীন। মৃতদের ময়নাতদন্তের রিপোর্ট থেকে জানা যায় কোন বিষাক্ত তরল পান করার ফলেই ওই মর্মান্তিক মৃত্যুর ঘটনা ঘটেছে।

পুলিশ সুত্রে আরও জানা গিয়েছে, যে বন্ধুর বাড়িয়ে পার্টির আয়োজন করা হয়েছিল সেই পি আনন্দ এক ওষুধ সংস্থায় কাজ করতেন। নেশা করার জন্য সেখান থেকেই সার্জিক্যাল স্পিরিট এনেছিলেন তিনি। পার্টি থেকে বাড়ি ফেরে সকলে। তবে হাসপাতালে নিয়ে যাওয়া আগেই রবিবার ভোরে মৃত্যু হয় আনন্দ ও নুকারাজু নামের দুই বন্ধুর।

Inform others ?
Show Buttons
Hide Buttons