ভয়াবহ বিস্ফোরণ তেলেঙ্গানার এক কয়লাখনিতে, মৃত কমপক্ষে ৪

নিউজটাইম ওয়েবডেস্ক : করোনার ভাইরাসের জেরে দুঃসংবাদ শুনতে আমরা সকলেই কমবেশি অভ্যস্ত হয়ে পড়েছি। কিন্তু করোনা ছাড়াও যেন দেশের বিভিন্ন প্রান্তে ঘটে চলেছে ভয়ঙ্কর সব ঘটনা। এবার ফের তেলেঙ্গানায় কয়লাখনিতে ঘটল এক ভয়াবহ বিস্ফোরণ। যার জেরে ইতিমধ্যেই ৪ জনের মৃত্যুর খবর মিলেছে। 

মঙ্গলবার সকালে মর্মান্তিক এই ঘটনার সাক্ষি থাকল তেলেঙ্গানার পেড্ডাপল্লি জেলার সেন্টেনারি কলোনি এলাকা। স্থানীয় সুত্রের খবর, রাজ্য সরকারের নিয়ন্ত্রণাধীন সিঙ্গারেনি কোলিয়ারিস কোম্পানি লিমিটেড (SCCL) নামে এই কয়লাখনিটিতে একজন ঠিকাদারের অধিনে কয়েকজন শ্রমিক সেখানে কাজ করছিলেন। সেখানে একটি বড় বোল্ডার ফাটানোর জন্য ডিটোনেটর বিস্ফোরণ করা হয়। সেই বিস্ফোরনের তাব্রতা এতটাই বেশি ছিল যে ঘটনাস্থলেই প্রাণ হারান ৪ জন। আহত তিনজন ছাড়াও আরও বেশ কয়েকজন শ্রমিককে তড়িঘড়ি হাসপাতালে ভর্তি করা হয়। ইতিমধ্যেই ৪জনের মৃতদেহ উদ্ধার করে সেগুলি ময়নাতদন্তের জন্য পাঠায়েছে পুলিশ।

পুলিশ সুত্রে জানানো হয়েছে, কয়লাখনিতে এই বিস্ফোরনের ঘটনা জানার পরেই সাথেসাথে ঘটনাস্থলে পৌঁছায় পুলিশকর্মীরা। সেখানে গিয়ে মৃতদেহগুলি ময়নাতদন্তের জন্য পাঠানোর পাশাপাশি আহতদের হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করা হয়। এক পুলিশ আধিকারিকের কথায়, ইতিমধ্য়েই এবিষয়ে একটি মামলা দায়ের করা হয়েছে এবং তদন্ত শুরু হয়েছে। পুলিশের পাশাপাশি ডিরেক্টর জেনারেল অফ মাইন সেফটি এই ঘটনার আলাদাভাবে তদন্ত করার নির্দেশ দিয়েছেন বলে এদিন জানিয়েছেন সিঙ্গারেনি কোলিয়ারিস কোম্পানি লিমিটেডের এক কর্তা।

Inform others ?
Show Buttons
Hide Buttons