ভারত আবার ঘুরে দাঁড়াবে, আত্মবিশ্বাসী প্রধানমন্ত্রী

নিউজটাইম ওয়েবডেস্ক : করোনা মহামারী ভারতবাসী দুটো চ্যালেঞ্জের সম্মুখীন হয়েছে। প্রথমত সংক্রমণ রোধ করা, দ্বিতীয়ত অর্থনীতির গতি বজায় রাখা। অনলাইনে সবকিছু করাই এখন কাজের ধারা হয়ে দাঁড়িয়েছে। আর এখন তিনি আত্মবিশ্বাসের সঙ্গে বলতে পারেন যে, আমরা সকলে আমাদের অর্থনৈতিক বৃদ্ধির গতি ফিরিয়ে আনতে সক্ষম হবো।কনফেডারেশন অব ইন্ডাস্ট্রি বা সিআইআই-র ১২৫ বছর উপলক্ষে ‘গেটিং গ্রোথ ব্যাক’ নিয়ে এদিন বক্তব্যে এই কথা বলেন প্রধানমন্ত্রী মোদী। ভারতে করোনা সংক্রমিত ২ লক্ষের গণ্ডি ছুঁইছুঁই। মঙ্গলবার সকালে স্বাস্থ্যমন্ত্রক প্রকাশিত পরিসংখ্যান অনুসারে, দেশে মোটা কোভিড পজিটিভের সংখ্যা ১,৯৮,৭০৬ জন। অ্যাকটিভ কেসের সংখ্যা বেড়ে হয়েছে ৯৭,৫৮১। সুস্থ হয়ে উঠেছেন ৯৫ হাজার মানুষ। এ দেশে করোনার প্রাণ গিয়েছে মোট ৫,৫৯৮ জনের। দেশে করোনা সংক্রমণের গতি উর্ধ্বমুখী।

বাংলাতেও সংক্রমণের গতি বৃদ্ধি অব্যাহত। গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে ২৭১ জনের শরীরে মিলেছে কোভিড ১৯। গত ২৪ ঘণ্টায় ভাইরাসে আক্রান্ত হয়ে বাংলায় আরও ৮ জনের মৃত্য়ু হয়েছে। এ নিয়ে রাজ্যে করোনায় মৃত বেড়ে হয়েছে ২৫৩। এ রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৫ হাজার ৭৭২। করোনায় অ্যাকটিভ কেসের সংখ্যা বেড়ে ৩ হাজার ১৪১। সুস্থ হয়েছেন ২ হাজার ৩০৬ জন। প্রায় দু’মাস ঘরবন্দি থাকার পর ‘আনলক ১’-এর প্রথম দিনেই কলকাতার রাস্তার মানুষ পথে বেড়িয়েছেন। অনেক জায়গাতেই স্বাস্থ্যবিধি মানা হয়নি বলে অভিযোগ।

৬.২ মিলিয়ান মানুষ পৃথিবীজুড়ে করোনা সংক্রমিত। মোট মৃত্যু হয়েছে প্রায় পৌনে চার লক্ষ মানুষের। বিশ্ব করোনা আক্রান্ত দেশের তালিকায় সবার উপরে আমেরিকা।

 

Inform others ?
Show Buttons
Hide Buttons