ভারতে প্রায় দুই লক্ষ মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন, জানালো আইসিএমআর

নিউজটাইম ওয়েবডেস্ক : ভারত কি করোনা কার্ভের পিক বা চূড়োর কাছাকাছি এসে গেছে ? সেভাবে দ্রত কেসের সংখ্যা বাড়ছে প্রতিদিন, অনেকেই বলছিলেন খুব তাড়াতাড়ি হয়তো এবার মন্থর হবে নয়া কেসের সংখ্যা। কিন্তু অদূর ভবিষ্যতে সেরকম কোনও সম্ভাবনা নেই বলে জানাল আই সি এম আর । যদিও আনলক ১-এর আওতায় একমাত্র কনটেনমেন্ট জোন বাদ দিয়ে বাকি সব জায়গায় কার্যত স্বাভাবিক হয়ে গিয়েছে জীবনযাত্রা। 

আইসিএমআর এর বিশেষজ্ঞ নিবেদিতা গুপ্ত বলেন, আপাতত করোনা পিক আসতে অনেক দেরি আছে। অর্থাৎ, ক্রমশই বাড়তে থাকবে নয়া কেসের সংখ্যা। স্বাস্থ্যমন্ত্রকের প্রেস কনফারেন্সে এই কথা বলেন নিবেদিতা গুপ্ত। তবে যেসব পদক্ষেপ নেওয়া হয়েছে রোগ ছড়ানোর থেকে রোখার জন্য, তা খুব ভালোই কাজে দিয়েছে বলে জানান আইসিএমআরের প্রতিনিধি। তিনি বলেন যে তার ফলেই এত কম মৃত্যু হয়েছে করোনায়। 

ভারতে এই মুহূর্তে করোনা আক্রান্ত ১৯৮৭০৬। তার মধ্যে অ্যাক্টিভ কেস ৯৭৫৮১। সুস্থ হয়ে উঠেছেন ৯৫, ২৫৭। মৃত ৫৫৯৮। ভারতে করোনায় রিকভারি রেট প্রায় ৫০ শতাংশ ও মৃত্যুহার তিন শতাংশের কম, এই দুই তথ্যকে বারবার তুলে ধরার চেষ্টা করছে কেন্দ্রীয় সরকার। যদিও এই মুহূর্তে ভারত বিশ্বের মধ্যে সপ্তম স্থানে করোনা আক্রান্তদের তালিকায়। 

 

Inform others ?
Share On Youtube
Show Buttons
Share On Youtube
Hide Buttons
Wordpress Social Share Plugin powered by Ultimatelysocial
Facebook
YouTube