ভারতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৩৯

নিউজটাইম ওয়েবডেস্ক :  

বেড়েই চলেছে মৃতের সংখ্যা। ভারতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৩৯। রবিবার নতুন করে পাঁচ জনের শরীরে করোনা জীবাণু মিলেছে বলে জানা গিয়েছে। এই পাঁচ জনই কেরলের বাসিন্দা । এই পাঁচ জনের মধ্যে তিন জন ইটালি ফেরৎ বলে খবর। বাকি দু’জন আক্রন্তের সঙ্গে এই তিন জনের যোগাযোগ হয়েছিল, সেখান থেকেই জীবাণু ছড়িয়েছে বলে প্রশাসন সূত্রে জানা গিয়েছে। করোনা আক্রান্ত এই পাঁচ জনকেই কেরালার পাথনামথিত্তায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাঁদের শারীরিক আবস্থা স্থিতিশীল।

 

করোনার উৎপত্তিস্থল চিন। শনিবার নতুন করে সেদেশে ৪৪ জনের শরীরে মারণ ভাইরাসের সন্ধান মিলেছে বলে জানানো হয়। আক্রান্তরা সকলেই  উহানের বাসিন্দা। জানুয়ারি থেকে এই প্রথম এত কম সংখ্যক করোনা আক্রান্তের খবর মিলেছে। শনিবার প‌র্যন্ত চিনে করোনায় মৃতের সংখ্যা ২৭। করোনায় মৃতের সংখ্যা ৩,০৯৭ জন। আক্রান্ত কয়েক হাজার।

চিন থেকে যে মারণ ভাইরাসের উৎপত্তি তা খুব দ্রুত ৯০টি দেশে ছড়িয়ে গিয়েছে। আমেরিকায় করোনা ভাইরাস সংক্রমণে ১৯ জনের মৃত্যু হয়েছে। নিউ ইয়র্কে ১৯ জনের দেহে নতুন করে করোনা জীবাণু মিলেছে। মোট আক্রান্তের সংখ্যা ৮৯।

অন্যান্য দেশের সাথে গোটা ভারতবর্ষ জুড়ে আতঙ্ক আর উৎকণ্ঠা। এই পরিস্থিতিতে করোনা সংক্রান্ত সব গুজব থেকে দুরে থাকার বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এছাড়া ও ‌যেকোনো রকম জরুরী পরিস্থিতি মোকাবিলা করতে ভারত প্রস্তুত বলে তিনি আশ্বাস দেন।

 

Inform others ?
Share On Youtube
Show Buttons
Share On Youtube
Hide Buttons
Wordpress Social Share Plugin powered by Ultimatelysocial
Facebook
YouTube