বেলেঘাটা আইডিতে নতুন আইসোলেশন ওয়ার্ড, ১০০ বেড বাড়ানোর সিদ্ধান্ত নবান্নের

নিউজটাইম ওয়েবডেস্ক : করোনার ভাইরাসের জেরে ইতিমধ্যেই আতঙ্কে রাজ্যাবাসী। আর এই মারণ ভাইরাস মোকাবিলায় একের পর এক ইতিবাচক পদক্ষেপ নিয়ে চলেছে রাজ্য সরকার। এবার রাজ্যের সাধারণ মানুষকে আশ্বস্ত করতে বেলেঘাটা আইডিতে বানানো হচ্ছে  নতুন আইসোলেশন ওয়ার্ড, যেখানে থাকছে একশোটি বেড। নবান্নের তরফে শনিবার এই বেড বাড়ানোর সিদ্ধান্তের কথা ঘোষনা করা হয়েছে। 

এক এক করে রাজ্যে বেড়েই চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। এই ভাইরাস আতঙ্কে রাজ্যবাসী এতটাই চিন্তিত যে, হালকা জ্বর-সর্দি হলেই সকলেই ছুটছেন বেলেঘাট আইডিতে। শুধু তাই নয় বিদেশ থেকে ফিরেও সকলের ঠিকানা হয়ে দাঁড়িয়েছে এই বেলেঘাটা আইডি। সেখানে স্বাস্থ্যপরীক্ষা করিয়ে ফিট সার্টিফিকেট পেতে পেতেও দিনভর মাথার ঘাম পায়ে ফেলতে হচ্ছে রাজ্যবাসী তথা বিদেশ থেকে আসা মানুষদের। আনেকেই আবার বেলেঘাটা আইডিতে ভর্তিও হয়ে যাচ্ছেন। এই অবস্থায় সেখানে যে বেডের সমস্যা সৃষ্টি হবে তা আগে থেকেই আঁচ করা গিয়েছিল। তাই সেদিকটি বিবেচনা করেই নবান্নের তরফ থেকে ১০০টি বেডের নয়া আইসোলেশন ওয়ার্ড বানানোর নির্দেশ দেওয়া হয়।

জানা গিয়েছে, শনিবার সকালে হাসপাতাল কর্তৃপক্ষ একটি বৈঠকে বসে। সেখানেই বেলেঘাটা আইডিতে বেড বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়। ইতিমধ্যেই নবান্নের নির্দেশ অনুসারে ১০০ বেডের নতুন আইসোলেশন ওয়ার্ড তৈরির কাজ শুরু করে দেওয়া হয়েছে। বৃহস্পতিবার রাজ্যের প্রায় সমস্ত সরকারি ও বেসরকারি হাসপাতাল কর্তৃপক্ষ ও ডায়াগনস্টিক সেন্টারের মালিকদের সঙ্গে নবান্নে কথা বলেন মুখ্যমন্ত্রী। সেখানে হাসপাতালগুলির খুঁটিনাটি খবর নিয়ে অন্যান্য হাসপাতালে নতুন করে আইসোলেশন ওয়ার্ড তৈরির নির্দেশ দেন মমতা বন্দোপাধ্যায়। 

এই মুহুর্তে বেলেঘাটা আইডি সাধারণ মানুষের ভরসাস্থল হয়ে উঠেছে। এই ভাইরাস সংক্রমণ এড়াতে মুখ্যমন্ত্রী বেলেঘাটা আইডির সমস্ত চিকিৎসক থেকে শুরু করে স্বাস্থ্যকর্মী থেকে হাসপাতালে চিকিৎসা করতে আসা আতঙ্কিত মানুষেদের মাস্ক দেওয়ার নির্দেশ দেন। এছাড়া এই হাসপাতালে প্রতিদিন মানুষের ভিড় থাকায় সেখানে প্রয়োজনীয় ওষুধ, হ্যান্ড স্যানিটাইজার মাস্কের জোগান দেওয়ার নির্দেশ দেন স্বাস্থ্যসচিবকে।

 
Inform others ?
Show Buttons
Hide Buttons