বেজে গেছে ভোটের দামামা, মার্চেই জারি হতে পারে পুরভোটের বিজ্ঞপ্তি

নিউজটাইম ওয়েবডেস্ক :

কলকাতা সহ রাজ্যের শতাধিক পুরসভায় ভোট নিয়ে ইতিমধ্যেই শুরু হয়েছে চর্চা। পুরভোটের প্রস্তুতিতে নেমে প‌ড়েছে নির্বাচন কমিশন। ইতিমধ্যেই পুরভোট নিয়ে প্রথম বৈঠকে বসল রাজ্য নির্বাচন কমিশন। রাজ্য নির্বাচন কমিশন সুত্রে জানা গিয়েছে, মার্চ মাসের দ্বিতীয় সপ্তাহেই পুরভোটের বিঞ্জপ্তি জারির সম্ভাবনা রয়েছে।

২৭ তারিখ প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করবে রাজ্য। সেই তালিকা প্রকাশের পরেই পুরভোটের সম্ভাবনা রয়েছে বলে জানা গিয়েছে। রাজ্য নির্বাচন কমিশন জানিয়েছে, হাওড়া ও কলকাতা পুরসভায় এপ্রিলের মাঝামাঝি নাগাদ ভোট হতে পারে ধরে নিয়েই প্রস্তুতি চলানো হচ্ছে। এছাড়া এদিনের বৈঠকে কমিশনের তরফে পুরভোটের জন্য জেলাশাসকদের তৈরি থাকার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

কিন্তু পুরো ভোট ঠিক কবে হবে রাজ্যের তরফে সে বিষয়ে কোনো লিখিত নির্দেশ রাজ্য নির্বাচন কমিশনে দপ্তরে পাঠানো হয়নি। তবে পুরোভোটের ক্ষেত্রে এবার নতুন পদ্ধতি চালু করতে চলেছে রাজ্য নির্বাচন কমিশন। এবার থেকে পুরোভোট সম্পর্কে ‌যদি কারও কোন অভিযোগ থাকে, তাহলে অনলাইনের মাধ্যমেই তা জানানো যাবে। এছাড়া প্রার্থীর সম্পূর্ণ হলফনামা অনলাইনে আপলোড করতে হবে।

যদিও এখনও ভোটের দিনক্ষণ ঘোষণা করা হয়নি নির্বাচন কমিশনের তরফে। তবে ১২ এপ্রিল কলকাতা ও হাওড়া পুরসভায় ভোট হওয়ার সম্ভাবনা রয়েছে। অন্যদিকে, বাকি পুরসভাগুলিতে আগামী ২৬ ও ২৭ এপ্রিল ভোট করার প্রস্তাব দিয়েছে তৃণমূল সরকার।

Inform others ?
Show Buttons
Hide Buttons