বৃষ্টি সহ রাজ্যে ৫০-৬০ কিমি বেগে ধেয়া আসছে ঝড়, সতর্কতা হাওয়া অফিসের

নিউজটাইম ওয়েবডেস্ক : রাজ্যে আমফানের ক্ষত এখনও নিরাময় হয়নি এরই মধ্যে ফের নতুন করে ঝড়ের পূর্বাভাস দিল হাওয়া অফিস। আগামী কয়েক ঘন্টার মধ্য়েই ঘন্টায় ৫০ থেকে ৬০ কিলোমিটার গতিবেগে বয়ে যেতে পারে ঝড়ো হাওয়া।

শুক্রবার উত্তরবঙ্গের একাধিক এলাকায় ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে বৃহস্পতিবারই জানিয়েছিল আলিপুর আবহাওয়া দফতর। একইসাথে জানানো হয়, দার্জিলিং কালিম্পং আলিপুরদুয়ার, কোচবিহারে ও জলপাইগুড়িতে রবিবার থেকে বাড়বে ঝড়বৃষ্টির পরিমান। শুক্রবার ঝড়ের গতিবেগ থাকবে ৪০ থেকে ৫০ কিলোমিটার প্রতি ঘন্টা। সঙ্গে ভারি বৃষ্টিও হবে বলে জানিয়েছে হাওয়া অফিস। পাহাড়েও বর্জ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

উত্তরবঙ্গের পাশাপাশি দক্ষিনবঙ্গের বিভিন্ন এলাকায় বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। কলকাতা, উত্তর ২৪ পরগণা, হাওড়া, হুগলী, পূ্র্ব-পশ্চিম মেদিনীপুর এবং পূর্ব ও পশ্চিম বর্ধমানে বিক্ষিপ্ত ভাবে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

আজ কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ২২.৪ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের তুলনায় পাঁচ ডিগ্রি কম। গত ২৪ ঘন্টায় তাপমাত্রা ছিল ২৬.৯ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে প্রায় আট ডিগ্রি কম। শুক্রবার রাজ্যের বিভিন্ন প্রান্তে বৃষ্টি হলেও তাপমাত্রা কিছুটা বাড়তে পারে বলে মনে করা হচ্ছে। সর্বোচ্চ তাপমাত্রা হতে পারে ৩১ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৪ ডিগ্রির আশেপাশে থাকবে বলে জানানো হয়েছে হাওয়া অফিসের তরফে ।

 

Inform others ?
Show Buttons
Hide Buttons