বিরাট হামলার হাত থেকে রক্ষা পেল পুলওয়ামা, উদ্ধার ২০ কেজি আইইডি

নিউজটাইম ওয়েবডেস্ক : নিরাপত্তা বাহিনীর তৎপরতায় বড়সড় গাড়িবোমা হামলা থেকে রক্ষা পেল কাশ্মীরের পুলওয়ামা। বৃহস্পতিবার তারা একটি গাড়িকে আটক করে। ওই গাড়িতে ২০ কেজি আইইডি অর্থাৎ উন্নত বিস্ফোরক ছিল। যে পরিমাণ বিস্ফোরক ছিল তা থেকে বড়সড় হামলা হতে পারত। পুলিশ জানিয়েছে, গাড়িতে নকল রেজিস্ট্রেশন নম্বর ছিল। এদিন সকালে এক চেক পোস্টে গাড়িটিকে দাঁড়াতে বলা হলে সেটি গতি বাড়িয়ে ব্যারিকেড ভেঙে বেরিয়ে যেতে চেয়েছিল। পুলিশের ইন্সপেক্টর জেনারেল বিজয় কুমার জানাচ্ছেন, নিরাপত্তা বাহিনী গুলি চালাতে শুরু করে। গাড়ির চালক পালিয়ে যায়। কিন্তু গাড়িতে রেখে যায় বিপুল পরিমাণে আইইডি। তারা গোয়েন্দা বাহিনীর থেকে খবর পেয়েছিলেন যে হামলা হতে পারে। তাই গতকাল থেকেই বিস্ফোরক একটি গাড়ির সন্ধানে ছিলেন তারা।

গাড়িটি থেকে আইইডি অত্যন্ত সাবধানের সাথে নামানো হয়েছে। পরে ‘বম্ব ডিজপোজাল স্কোয়াড’ এসে সেগুলি ধ্বংস করে দেয়। বিজয় কুমার জানিয়েছেন, এটি ছিল সেনা, পুলিশ ও আধা সেনার যৌথ অভিযান।

আপাতত গাড়িচালকের খোঁজ চালানো হচ্ছে।এখনো পর্যন্ত এই বিষয়টির পেছনে কাদের হাত রয়েছে তা জানতে পারা যায়নি তার পাশাপাশি এর পেছনে পাকিস্তানের হাত রয়েছে কিনা তা জানতে পারা যায় নি তবে প্রাথমিকভাবে এর পেছনে পাকিস্তানের হাত রয়েছে বলে অনুমান করা হচ্ছে। কারণ এটা প্রথম নয় যখন পাকিস্তান এরকম কাজ করতে পারে যেখানে গোটা বিশ্বজুড়ে করোনা প্রকোপ চলছে সেখানে কিভাবে এই করোনার প্রকোপ থেকে দেশের জনগণকে বাঁচানো যায় সে বিষয় গোটা বিশ্ব চিন্তাভাবনা করছে তবে সেখানে পাকিস্তান বারবার যুদ্ধবিরতি চুক্তি লঙ্ঘন করে কিংবা সীমান্তের বেড়াজাল পেরিয়ে ভারতকে কিভাবে হানি আনা যায় তার চেষ্টায় উঠে পড়ে লেগেছে।

প্রসঙ্গত,গত ফেব্রুয়ারিতে পুলওয়ামাতেই এক আত্মঘাতী গাড়ি বোমা হামলাতে মারা গিয়েছিলেন চল্লিশ জন জওয়ান। সেই হাম‌লার প্রত্যুত্তরে ভারতও জঙ্গি গোষ্ঠী জৈশ-ই-মহম্মদের ঘাঁটিতে হামলা চালিয়েছিল পাকিস্তানে ঢুকে।

 

Inform others ?
Share On Youtube
Show Buttons
Share On Youtube
Hide Buttons
Wordpress Social Share Plugin powered by Ultimatelysocial
Facebook
YouTube