বিমা ৫লক্ষ থেকে করা হবে ১০ লক্ষ-মুখ্য়মন্ত্রী

নিউজটাইম ওয়েবডেস্ক : করোনা পরিস্থিতিতে জরুরি পরিষেবায় যুক্ত কর্মীদের জন্য আরও এক ধাপ এগিয়ে গেল মমতা সরকার। ডাক্তার-নার্সদের জন্য বিমার মূল্য ৫ লক্ষ টাকা থেকে ১০ লক্ষ টাকা করা হল। সোমবার নবান্নে সাংবাদিক বৈঠকে একথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  এর আগে করোনা মোকাবিলায় যাঁরা কাজ করবেন, সেইরকম ১০ লক্ষ মানুষের জন্য ৫ লক্ষ টাকার বিমার ব্যবস্থা করা হয়েছে বলে ঘোষণা করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

 

এদিন মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ”মানুষ বেঁচে থাকলে পয়সা আসবে। তাই চিকিৎসক-নার্স, স্বাস্থ্যকর্মীদের বিমার অঙ্ক ৫ লক্ষ টাকা থেকে বাড়িয়ে ১০ লক্ষ টাকা করা হল। ওঁদের পরিবারের কারও হলেও এই বিমার আওতায় আসবে। যাঁরা ক্যুরিয়ার বহন করেন, রান্না করেন, সাফাইয়ের কাজ করছেন, আয়ার কাজ করছেন, আশাকর্মী, আইসিডিএস কর্মী, সকলে এই বিমার আওতায় আসবেন। বেসরকারি সংস্থায় যাঁরা একাজ করছেন, তাঁদেরও এই বিমার আওতায় আনা হবে। পুলিশে যাঁরা রয়েছেন, তাঁরাও এই বিমার আওতায় আসবেন”।

করোনা মোকাবিলায় এদিন নবান্নে জেলা প্রশাসন ও স্বাস্থ্য আধিকারিকদের সঙ্গে ভিডিও কনফারেন্স কল করেন মুখ্যমন্ত্রী। জেলায় জেলায় কী পরিস্থিতি, সে নিয়ে খোঁজখবর নেন মমতা। কাজে যাতে কোনও ব্যাঘাত না ঘটে, সে বিষয়ে আধিকারিকদের বার্তা দেন মমতা।

নার্স, ডাক্তার, স্বাস্থ্যকর্মী, আশাকর্মীদের বাড়ি দূরে হলে কাছাকাছি থাকার বন্দোবস্ত করতে হবে বলে নির্দেশ দেন মমতা। ডাক্তার-নার্সদের খাওয়া-দাওয়ার কোনও সমস্যা হচ্ছে কিনা খোঁজ নেন মমতা। ডাক্তার-নার্সদের যাতায়াতে কোনও সমস্যা হচ্ছে কিনা সে নিয়েও খোঁজ নেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, আরও ৩০০ ভেন্টিলেটরের ও মোবাইল ভেন্টিলেটরেরও ব্যবস্থা করা হচ্ছে।

Inform others ?
Show Buttons
Hide Buttons