বাংলায় আমফানের চেয়েও বড় বিপর্যয় আসছে, মমতাকে আক্রমণ বাবুলের

নিউজটাইম ওয়েবডেস্ক : বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের বিরুদ্ধে একাধিকবার মুখ খুলতে শোনা গিয়েছে তাঁকে। এবার ফের আমফান পরবর্তী পরিস্থিতিতে মমতার বিরুদ্ধে রাজনীতি করার অভিযোগ তুললেন কেন্দ্রীয় মন্ত্রী তথা আসানসোলের সাংসদ বাবুল সুপ্রিয়। তাঁর কথায়, বিপর্যয় মোকাবিলা করার নামে মুখ্যমন্ত্রী রাজনীতি করছেন। যার ফলে রাজ্যে আমফানের থেকেও বড় কোন বিপর্যয় আসতে চলেছে। পাশাপাশি এবিষয়ে তিনি যে কোনভাবেই এবিষয়ে রাজ্য সরকারকে সৌজন্য দেখাবেননা সেটাও এদিন স্পষ্ট করে দিলেন বাবুল। 

সম্প্রতি করোনা আবহে বিরোধী দলগুলিকে রাজনীতি না করার জন্য আবেদন জানিয়েছিলেন মমতা। কিন্তু আমফান পরবর্তী পরিস্থিতিতে দুর্গতদের ত্রান দেওয়া নিয়ে রাজনীতি বহাল রেখেছে ঘাষফুল শিবির। এদিন সেপ্রসঙ্গ তুলে মুখ্যমন্ত্রীকে একহাত নিলেন বাবুল সুপ্রিয়। তাঁর কথায়, “এনজিও হোক বা বিরোধী দল—বিপর্যয়ের সময়ে সরকারের সঙ্গেই উদ্ধার ও ত্রাণের কাজে ঝাঁপিয়ে পড়াটাই স্বাভাবিক। তাহলে এখন কেন এত বাধা! বিজেপি, সিপিএম বা কংগ্রেসের কর্মীদের ত্রাণ পৌঁছে দেওয়ার সামর্থ্য থাকলেও কেন তাঁদের বাধা দেওয়া হবে?”

এখানেই না থেমে বাবুল এদিন আরও বলেন, “বর্ষীয়ান বাম নেতা শ্রী কান্তি গঙ্গোপাধ্যায় সুন্দরবনের মাটিতে নেমে কাজ করছেন, মানুষের পাশে দাঁড়াচ্ছেন। তাঁর অভিজ্ঞতা ও দক্ষতাকে তো এই সময় কাজে লাগানো উচিত। তা না করে কেবল রাজনৈতিক কারণে কি তাঁকে বাধা দেওয়া উচিত?”

প্রসঙ্গত, আমফানের জেরে বাংলার বিস্তীর্ণ এলাকায় ক্ষয়ক্ষতি হয়েছে। ইতিমধ্য়েই রাজ্যে এসে আমফানের তান্ডবলীলা প্রত্যক্ষ করে গেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এরপরেই ঘূর্ণিঝড়ের কবলে পড়া মানুষগুলোকে ত্রান দিতে যান বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। কিন্তু বারুইপুরের দিকে যাওয়ার পথে গড়িয়ায় ঢালাই ব্রিজে তাঁকে আটকে দেয় পুলিশ। পরের দিন ফের তমলুকে গাড়ি আটকানো হয় দিলীপ ঘোষের। তবে শুধু দিলীপ ঘোষই নন সেই তালিকায় রয়েছে বনগাঁয় স্থানীয় সাংসদ শান্তনু ঠাকুরের নামও। এমনকি বুলবুলের সময় ত্রান দিতে গিয়ে এই একই সমস্যায় তিনি পড়েছিলেন বলে অভিযোগ বাবুলের। তাই তিনি বলেন, “আমি বরাবরই মনে করি, বিরোধীরা রাজনৈতিক প্রতিপক্ষ, তাঁরা শত্রু নন। তাই ব্যক্তিগত সম্পর্কে সৌজন্য দেখানোই দস্তুর। কিন্তু এখন ঠিক করেছি, যাঁরা দুর্গতদের কাছে ত্রাণ পৌঁছতে দেয় না, তাঁদের কোনও সৌজন্য দেখাব না।”

 

 
Inform others ?
Show Buttons
Hide Buttons