ফের করোনা আক্রান্ত সন্দেহে বেলেঘাটা আইডিতে ভর্তি ২

নিউজটাইম ওয়েবডেস্ক : করোনা আতঙ্ক ক্রমেই বাড়ছে এরাজ্যে। মঙ্গবার ফের রোনা আক্রান্ত সন্দেহে বেলেগাটা আইডি ও বিজি হাসপাতালে ভর্তি করা হল ‌জয়পুর থেকে আসা বেহালার এক প্রৌঢ়া সহ দিল্লি ফেরত এক পড়ুয়া। ‌যদিও এরই মধ্যে সোয়াব টেস্টের রিপোর্ট নেগেটিভ আসায়, বেলেঘাটা আই‌ডি থেকে বাড়ি ফিরেছেন এক নবদম্পতি।

গোটা দেশের পাশাপাশি করোনা আতঙ্ক ক্রমেই বাড়ছে কলকাতায়। মঙ্গলবারও বেলেঘাটা আই‌ডিতে ভর্তি করা হয় বছর ৬২র এক প্রৌঢ়াকে। বেহালা ম্যানটনের বাসিন্দা ওই প্রৌঢ়া জয়পুরে ঘুরতে গিয়েছিলেন। সেখান থেকে ফেরার পরেই তাঁর তীব্র শ্বাসকষ্ট শুরু হয়। ভর্তি করা হয় জোকা ইএসআই হাসপাতালে। অভি‌যোগ, হাসপাতালে ভর্তি করার পর থেকেই ‌যথা‌যথ চিকিৎসা করা হয়নি তাঁর। দেওয়া হয়নি অক্সিজেনও। হাসপাতালের বাকি রোগীদের সঙ্গেই তাঁকে রাখা হয়। এরপরেই করোনা আক্রান্ত সন্দেহে ওই প্রৌঢ়াকে মঙ্গলবর বেলেঘাটা আইডিতে স্থানান্তরিত করার কথা জানানো হয় ইএসআই কর্তৃপক্ষের তরফে। পরিবারের অভি‌যোগ কোন বিশেষ ব্যবস্থা ছাড়াই অ্যাম্বুল্যান্সে করে বেলেঘাটা আইডিতে পাঠানো হয় তাঁকে।  

এদিকে এদিনই হাওড়ার পানিট্যাঙ্ক এলাকার বাসিন্দা এক ‌যুবককেও ভর্তি করা হয়েছে বেলেঘাটা আইডি হাসপাতালে। ওই ‌যুবক পড়াশোনার সুত্রে দিল্লিতে থাকেন। সম্প্রতি সেখান থেকে ফেরার পর অসুস্থতা অনুভব করায় তাঁকে প্রথমে হাওড়ার একটি বেসরকারি হাসপাতেলে ভর্তি করা হয়।তবে জ্বর ও শ্বাসকষ্টের মতো করোনার উপসর্গ থাকায় তাঁকেও বেলেঘাটা আইডিতে স্থানান্তরিত করা হয়।

তবে একের পর এক করোনা সংক্রমণের খবরের মধ্যেও স্বস্তির বিষয় হল, নদিয়ার চাকদহের বাসিন্দা এক নবদম্পতিকে করোনা সংক্রমণের আশঙ্কায় বেলেঘাটা আইডিতে ভর্তি করা হলেও পরে এই ভাইরাসের সংক্রমণ মা মেলায় তাঁদের ছেড়ে দেওয়া হয় মঙ্গলবার। জানা গেয়েছে ওই নবদম্পতি মধুচন্দ্রিমায় থাইল্যান্ডে গিয়েছিলেন। সেখান থেকে ফেরার পর শারীরিক অসুস্থতা অনুভব করায় নিজেরাই বেলেঘাটাঈ আইডিতে আসেন।  

Inform others ?
Show Buttons
Hide Buttons