প্রায়াত হলেন প্রখ্যাত আলোকচিত্র শিল্পী নিমাই ঘোষ

নিউজটাইম ওয়েবডেস্ক : শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন বিশিষ্ট চিত্রগ্রাহক নিমাই ঘোষ। বুধবার সকাল ৭টা ১০ মিনিট নাগাদ নিজের বাসভবনেই মারা যান তিনি। গত কয়েক মাস ধরেই অসুস্থ ছিলেন তিনি। এদিন সকালে হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মারা যান বলে জানা গিয়েছে। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৬ বছর।

এদিন নিমাই ঘোষের চিকিৎসক কৌশিক ঘোষ জানান, ডিসেম্বর মাস থেকেই তিনি অসুস্থ ছিলেন। খাওয়াদাওয়া ঠিকমতো করতে পারছিলেন না। দিন দিন দুর্বল হয়ে পড়ছিলেন তিনি। গত তিনদিন তিনি একেবারেই খাওয়া দাওয়া বন্ধ করে দেন। বুধবার তাঁকে রাইলস টিউব দিয়ে খাওয়ানোর কথা ছিল। কিন্তু তা আর করা হলনা। 

ধবারই ১২.৩০ নাগাদ কেওড়াতলা মহাশ্মশান শেষকৃত্য সম্পন্ন হয় তাঁর। দেশ জুড়ে করোনা মোকাবিলায় চলছে লকডাউন। এই পরিস্থিতিতে শেষকৃত্য করতে ২০ জনের বেশি মানুষের উপস্থিতি নিয়ম বিরুদ্ধ হওয়ায় সামান্য কিছু পরিবারের মানুষকে নিয়েই সম্পন্ন হয় কাজ। মৃত্য়ুকালে নিজের বলতে ছিলেন এক ছেলে ও এক মেয়ে। ছেলে বাইরে থাকায় বাবার শেষকৃত্যে উপস্থিত থাকতে পারেননি। 

২০১০ সালে পদ্মশ্রী সম্মানে ভূষিত প্রখ্যাত আলোকচিত্রী নিমায় ঘোষের  প্রয়ানে শোকবার্তায় জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, “বিশিষ্ট আলোকচিত্রী নিমাই ঘোষের প্রয়াণে আমি গভীর শোক প্রকাশ করছি। দু দশকের বেশি সময় ধরে তিনি বিশ্ববরেণ্য চলচ্চিত্র পরিচালক সত্যজিৎ রায়ের বিভিন্ন চলচ্চিত্রে আলোকচিত্রী হিসাবে অসামান্য কাজের নজির রেখেছেন। তাঁর রচিত উল্লেখযোগ্য গ্রন্থ ‘মানিক দা: মেমোয়ার্স অব সত্যজিৎ রে’। পদ্মশ্রী সহ বহু সম্মানে ভূষিত নিমাই ঘোষের প্রয়াণে ফটোগ্রাফি জগতের এক অপূরণীয় ক্ষতি হল।আমি নিমাই ঘোষের  পরিবার-পরিজন ও  অনুরাগীদের প্রতি আন্তরিক সমবেদনা জানাচ্ছি”।

 

 

Inform others ?
Share On Youtube
Show Buttons
Share On Youtube
Hide Buttons
Wordpress Social Share Plugin powered by Ultimatelysocial
Facebook
YouTube