প্রথমবার ভারতে আসছেন ট্রাম্প

Official portrait of President Donald J. Trump, Friday, October 6, 2017. (Official White House photo by Shealah Craighead)

নিউজটাইম ওয়েবডেস্ক : দু’দিনের সফরে ভারতে আসছেন আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, এই প্রথমবার ভারতে আসছেন তিনি। স্ত্রী মেলানিয়াকে নিয়ে ট্রাম্প দিল্লিতে পৌঁছচ্ছেন ২৪ ফেব্রুয়ারি। পরের দিন যাচ্ছেন আমদাবাদে। হোয়াইট হাউসের তরফে মার্কিন প্রেসিডেন্টের এই সফর-সূচি ঘোষণা করা হয়েছে মঙ্গলবার।

তবে যার নামে আটলান্টিক সিটিতে তাঁর একটি প্রাসাদোপম অট্টালিকার নাম রেখেছেন প্রেসিডেন্ট ট্রাম্প (‘ট্রাম্প তাজমহল’), আসন্ন ভারত-সফরে সেই তাজমহলে যাবেন কি না মার্কিন প্রেসিডেন্ট হোয়াইট হাউস সে ব্যাপারে কিছু জানায়নি।

হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি স্টেফানি গ্রিশাম জানিয়েছেন, ট্রাম্পের সফরসঙ্গী হচ্ছেন ‘ফার্স্ট লেডি’ মেলানিয়াও। দিল্লি ছুঁয়ে সস্ত্রীক ট্রাম্প যাবেন আমদাবাদে। এও বলা হয়েছে, এই সফর ভারত ও আমেরিকার প্রতিরক্ষা সম্পর্ককে আরও শক্তিশালী করবে। আরও কাছাকাছি আনবে দু’দেশের নাগরিকদের। সে ব্যাপারে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও প্রেসিডেন্ট ট্রাম্প অঙ্গীকারবদ্ধ হয়েছেন।

হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি বলেছেন, ‘‘গত সপ্তাহের শেষাশেষি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে টেলিফোনে কথাবার্তা হয়েছে প্রেসিডেন্ট ট্রাম্পের।’’

 

Inform others ?
Share On Youtube
Show Buttons
Share On Youtube
Hide Buttons
Wordpress Social Share Plugin powered by Ultimatelysocial
Facebook
YouTube