পুজোর আগে সুখবর! সোমবার থেকে বেশি রাত পর্যন্ত চলবে মেট্রো

নিউজটাইম ওয়েবডেস্ক : দুর্গাপুজো এখন দোরগোড়ায় কড়া নাড়ছে। হাতে মাত্র দু’‌সপ্তাহ। এই অবস্থায় রাস্তায় কেনাকাটা করতে নেমে পড়েছে মানুষজন। আর তাতে চাপ বেড়েছে কলকাতা মেট্রো রেলে। তাই মেট্রো কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিয়েছে, সোমবার থেকে বাড়তি ট্রেন চালানো হবে। আর সময়সীমাও বাড়ানো হবে। পুজো উপলক্ষ্যে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে খবর।

কতটা বাড়বে ট্রেন ও সময়সীমা?‌ মেট্রো রেল সূত্রে খবর, ১২২টি ট্রেন এই মুহূর্তে চলছে। তা বেড়ে দাঁড়াবে ১৪৬টি ট্রেনে। আর আট মিনিট অন্তর ট্রেন পাবেন যাত্রীরা। শুধু তাই নয়, সোমবার থেকে শনিবার মেট্রো চলবে রাত সাড়ে ৯টা পর্যন্ত। দমদম এবং কবি সুভাষ থেকে শেষ ট্রেন ছাড়বে রাত ৮টার পরিবর্তে সাড়ে ৮টায়। সকাল ও সন্ধ্যার ব্যস্ত সময় বা অফিস টাইমে আট মিনিট অন্তর মেট্রো মিলবে। 

জানা গিয়েছে, আগামী ১৮ অক্টোবর (রবিবার) থেকে মেট্রো পরিষেবা আরও বাড়িয়ে দেওয়া হবে। রবিবার এখন ৫৮ টি ট্রেন চলে। সেটা বাড়িয়ে ৬৪ করা হবে। যা সকাল ১০ টা ১০ মিনিট থেকে রাত সাড়ে ৯ টা পর্যন্ত চলবে। 

উল্লেখ্য, করোনার জেরে কয়েক মাস বন্ধ ছিল মেট্রো রেল। আমজনতার জন্য ১৪ সেপ্টেম্বর থেকে চালু হয়েছে মেট্রো। পুজোর বাজার করার জন্য শহরের মুখ্য লাইফলাইনে চাপ বেড়েছে। পুজোর সময় উপযুক্ত মেট্রো পরিষেবা দিতে এই পদক্ষেপ করা হচ্ছে।

Inform others ?
Show Buttons
Hide Buttons