পরিযায়ী শ্রমিক মায়ের মৃত্যুর পর ছোট্ট শিশুর দায়িত্ব নিলেন কিং খান

নিউজটাইম ওয়েবডেস্ক : য়োনা আবহের চারিদিকে শুধু মৃত্যু সংবাদ।এই মারণ ভাইরাসের কামড়ের পাশাপাশি আরও বিভিন্ন কারনে মৃত্যুর কোলে ঢলে পড়েছেন দেশের বহু মানুষ। তাঁদের মধ্য়ে রয়েছেন বহু পরিযায়ী শ্রমিক। করোনা তাঁদের শরীরে থাবা বসানোর আগেই পায়ে হেঁটে মাইলের পর মাইল রাস্তা পার হতে গিয়ে প্রাণ হারিয়েছেন অনেকে। ট্রেন, লরি বা গাড়ির ধাক্কাতেও প্রাণ হারাতে হয়েছে বহু পরিযায়ী শ্রমিককে। এই মারণ ভাইরাসের জেরে অনেকেই তাঁদের প্রিয়জনদের চিরতরে হারিয়ে ফেলেছেন। আর ঠিক সেমুহূর্তেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে একটি ছবি ও ভডিও। যেখানে দেখা যাচ্ছে স্টেশেন পড়ে থাকা পরিযায়ী শ্রমিক মায়ের নিথর দেহ তোলার জন্য আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে এক ছোট্ট শিশু। মায়ের গায়ে থাকা চাদর ধরে তার টানাটানি করার দৃশ্য চোখে জল এনে দিয়েছিল দেশের প্রায় প্রতিটি মানুষের। এবার সেই শিশুটির দায়িত্ব দায়িত্ব নিলেন শাহরুখ খান।

শাহরুখের সংস্থা মীর ফাউন্ডেশনের তরফে ওই শিশুটির পরিবারের সন্ধান করে তাঁদের সাথে যোগাযোগ করেন। ওই শিশুটির পরিবারকে খুঁজে দিয়ে যে বা যাঁরা সহায়তা করেছিলেন তাঁদের সকলকেই এই সংস্থার তরফে একটি ট্যুইট করে ধন্যবাদ জানানো হয়। পাশাপাশি শিশুর পরিবারের দিকে আর্থিক সহায়তার হাত বাড়িয়ে দেওয়া হয়। এদিন মীর ফাউন্ডেশনের ট্যুইটকে পালটা রিট্যুইট করেন স্বয়ং কিং খান।

মা বা বাবাকে হারানোর কষ্ট যে কী তা অনুভব করেই ওই দুধের শিশুটির পাশে থাকার সিদ্ধান্ত নেন শাহরুখ। উল্লেখ্য, বর্তমানে মা-হারা ওই ছোট্ট শিশুটি দাদুর হেফাজতে রয়েছেন। ইতিমধ্য়েই মীর ফাউন্ডেশনের তরফে শিশুর একটি ছবি প্রকাশ করা হয়েছে।

 

 

Inform others ?
Show Buttons
Hide Buttons