নেই ট্রেন, দার্জিলিং-ডুয়ার্সের পথে এখন ভরসা উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ

নিউজটাইম ওয়েবডেস্ক : যাঁরা পুজোয় বেড়াতে যেতে চান উত্তরবঙ্গে, তাঁদের ভরসা জোগাচ্ছে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগম। দার্জিলিং হোক বা আলিপুরদুয়ার মুশকিল আসান হয়ে দাঁড়িয়েছে নিগমের বাসবাহিনী।

এবার পুজোয় সফর কী পাহাড়ে বা ডুয়ার্সে?‌ তাহলে ট্রেনের ওপর ভরসা করা এখন উচিত কাজ হবে না। কারণ করোনার জেরে ট্রেন চলাচল বন্ধ আছে। একমাত্র স্পেশাল ট্রেন যাতায়াত করছে। আগামী ২০ তারিখ থেকে চালু হচ্ছে ফেস্টিভ্যাল স্পেশাল। সেই তালিকায় উত্তরে যাওয়ার জন্যে দার্জিলিং মেল স্পেশাল, পদাতিক স্পেশাল চলছে। যদিও বিপুল মানুষকে জায়গা দিতে পারবে না এই দুটি স্পেশাল ট্রেন। 

এই পরিস্থিতিতে ভ্রমণরসিকদের স্বস্তিদিতে এগিয়ে এসেছে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগম। পরিবহণ দফতর সূত্রে খবর, যাত্রী চাহিদা অনুযায়ী এনবিএসটিসি ২৩টি স্পেশাল বাস চালানো শুরু করেছে।

মালদহ, রায়গঞ্জ, বালুরঘাট, শিলিগুড়ি, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার রুটে চালানো হচ্ছে এই সব বাস। সপ্তমী পর্যন্ত বুকিং সম্পূর্ণ হয়ে গিয়েছে। কোনও আসন ফাঁকা নেই, বিশেষ করে শিলিগুড়িগামী বাসের।

এই সব বাসের টিকিট অনলাইনে যেমন বুকিং করা যাচ্ছে, তেমনই কাউন্টারে গিয়েও বুক করা যাচ্ছে৷ তালিকায় রয়েছে নন-এসি, এসি, এসি ভলভো এবং রকেট বাস। যাত্রীদের একাংশ জানিয়েছেন, দার্জিলিং বেড়াতে যাওয়ার জন্য ট্রেনের টিকিট না পেলেও এসি ভলভো বাসে পাড়ি দেওয়ার ব্যবস্থা হয়েছে। নিশ্চিন্তে শিলিগুড়ি পর্যন্ত যাওয়া যাবে। 

উত্তরবঙ্গের বাসিন্দাদের অনেকে, যাঁরা দক্ষিণবঙ্গে কর্মরত, তাঁদেরও পুজোর ছুটিতে বাড়ি ফেরার পথে সহায় হয়ে উঠেছে নিগমের দূরপাল্লার স্পেশাল বাস। ট্রেনের টিকিট না পেলেও তাই সফর ভেস্তে যাওয়ার আশঙ্কা কমছে।

Inform others ?
Show Buttons
Hide Buttons