নির্ভয়া মামলায় ৭দিনের সময়সীমা দোষীদের

নিউজটাইম ওয়েবডেস্ক : এনাফ ইজ এনাফ,‌যা ‌যা  আইনি সাহায্য নেওয়ার দরকার, তা এক সপ্তাহের মধ্যেই নিয়ে ফেলতে হবে নির্ভয়ার অপরাধীদের। তার পরে তাদের কোনও আবেদন আর শোনা হবে না। এই এক সপ্তাহের মধ্যে কোনও আইনি সাহায্য না পেলে মৃত্যুদণ্ড কার্যকর করার প্রক্রিয়া শুরু হবে বলে  সাফ জানাল দিল্লি হাইকোর্ট।

প্রসঙ্গত,নির্ভয়া কাণ্ডে মৃত্যুদণ্ডপ্রাপ্ত চার অপরাধীদের ফাঁসি হওয়ার কথা ছিল গত ১লা ফেব্রুয়ারি। কিন্তু শেষ মুহূর্তে ফাঁসি স্থগিত হয়ে ‌যায়।। ট্রায়াল কোর্টের এই নির্দেশকে চ্যালেঞ্জ করে দিল্লি হাইকোর্টে আবেদন করে কেন্দ্রীয় সরকার। কেন্দ্রের আবেদনের ভিত্তিতে দিল্লি হাইকোর্ট নির্ভয়ার অপরাধীদের আইনি সাহায্য নিতে আর এক সপ্তাহ সময় বেঁধে দিয়েছে। এর আগেও একবার ফাঁসির তারিখ পিছিয়ে যায় নির্ভয়ার চার অপরাধীর।

তবে চারজনকে আলাদা আলাদা ভাবে ফাঁসি দেওয়া জন্য কেন্দ্রের আবেদন খারিজ করে দিয়েছে দিল্লি হাইকোর্ট। দিল্লি হাইকোর্টের বিচারপতি সুরেশ কাইত বলেছেন যে দিল্লির নিয়ম অনুসারে একজনের ক্ষমাভিক্ষার আবেদনে সিদ্ধান্ত না হলে অন্যদের মৃত্যুদণ্ড কার্যকর করা সম্ভব নয় তাই চারজন যেহেতু এক অপরাধে অপরাধী এবং একই শাস্তি পেয়েছে, তাই এদের মৃত্যুদণ্ডও একইসঙ্গে কার্যকর করতে হবে বলে জানিয়েছে আদালত।

Inform others ?
Share On Youtube
Show Buttons
Share On Youtube
Hide Buttons
Wordpress Social Share Plugin powered by Ultimatelysocial
Facebook
YouTube