দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৪৭

নিউজটাইম ওয়েবডেস্ক : বুধবার ভারতে নোভেল করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৪৭। এদিন সকালে স্বাস্থ্যমন্ত্রকের তরফ থেকে জানানো বয়, দেশের নানান প্রান্ত থেকে নতুন ১০টি সংক্রমনের খবর পাওয়া গেছে। এই ১৪৭ জনের মধ্যে ২৫ জন বিদেশি এবং ৩ জন ইতিমধ্যে মারা গেছেন দিল্লি, কর্নাটক, ও মহারাষ্ট্রে। এই ১৪৭ জন আক্রান্তের সংস্পর্শে আসা আরও ৫৭০০ জনকে কড়া নজরদারীতে রাখা হয়েছে, জানায় স্বাস্থ্য মন্ত্রক।

এখনও ‌প‌র্যন্ত দিল্লিতে ১০জনের মধ্যে করোনা ভাইরাস সংক্রমন নিশ্চিত করা গেছে,‌যার মধ্যে একজন ভিনদেশি। এছাড়া উত্তরপ্রদেশে পাওয়া এই ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে ১৬ জনের মধ্যে, এখানেও একজন বিদেশি। মহারাষ্ট্রে এখনও ‌প‌র্যন্ত ৪১ জনের সংক্রমনের খবর পাওয়া ‌যাচ্ছে, সংক্রমনের তালিকায় মহারাষ্ট্র এখন সর্ব্বোচ্চ। কেরালায় করোনার সংক্রমন হয়েছে ২৭ জনের শরীরে, ‌যার মধ্যে দুজন ভিনদেশি। রাজস্থানেও সংক্রমন পাওয়া গেছে ৪ জনের শরীরে, ‌যার মধ্যে ২ জন বিদেশি। কর্নাটকে এখনও ‌প‌র্যন্ত সংক্রমনের সংখ্যা ১১, এছাড়া লাদাখে করোনা সংক্রমনের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮ এ। জম্মু কাশ্মীরে এখনও ‌প‌র্যন্ত ৩ জনের সংক্রমনের কথা জানা ‌যাচ্ছে। এছাড়া তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ, ওড়িশা, উত্তরাখন্ড, ও পাঞ্জাবে একটি করে সংক্রমনের খবর পাওয়া ‌যাচ্ছে।

স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনু‌যায়ী, এখনও ‌প‌র্যন্ত ১৪ জনকে ছেড়ে দেওয়া হয়েছে। এদের মধ্যে ৩ জন কেরালার বাসিন্দা ‌যাদেরকে গত মাসেই ছেড়ে দেওয়া হয়। হরিয়ানায় ১৬ জনের শরীরে পাওয়া ‌গেছে কোভিড ১৯ এর উপস্থিতি, ‌যার মধ্যে ১৪ জন বিদেশি।

ইতিমধ্যে ভারতে করোনা সংক্রমনে মৃতের সংখ্যা ৩, ‌যার মধ্যে একজন হলেন মহারাষ্ট্টের এক ৬৪ বছরের বৃদ্ধ। এই ব্যক্তি দুবাই থেকে ফিরেছিলেন বলে জানা ‌যায়। এছাড়া ৭৬ বছর বয়েসি এক বৃদ্ধ ‌যিনি সম্প্রতি সৌদি আরব থেকে ফিরেছেন। এছাড়া একজন ৬৮ বছর বয়েসি মহিলা, ‌যাঁর শরীরে করোনার উপস্থিতি পাওয়া গেছিল, ১৩ই মার্চ তাঁর মৃত্যু হয় দিল্লির রাম মোনোহর লোহিয়া হাসপাতালে।    

প্রশাসনের তরফ থেকে আগামী ৩১শে মার্চ প‌র্যন্ত আফগানিস্থান, ফিলিপিন্স ও মালয়েসিয়া থেকে কোনোরকম প‌র্যটকদের আসা নিষিদ্ধ করা হয়েছে। এই করোনা সংক্রমনের মধ্যে আগামী ৩১শে মার্চ ‌প‌র্যন্ত ইউরোপিয়ান ইউনিয়ন ও তুরস্ক থেকে কোনো রকম ‌যাত্রীদের দেশে ঢোকার নিষেধাজ্ঞা।  

Inform others ?
Show Buttons
Hide Buttons