দেশে এ পর্যন্ত ১১.৫৫ লক্ষেরও বেশি মানুষ করোনা আক্রান্ত হয়েছে, মৃত ২৮,০৮৪

নিউজটাইম ওয়েবডেস্ক : ভারতে করোনা ভাইরাস মহামারী রূপে দেখা দিয়েছে অনেকদিনই, আর যতদিন যাচ্ছে তত সে দ্রুতগতিতে সংক্রমণ ছড়াচ্ছে। দেশে এপর্যন্ত ১১.৫৫ লক্ষেরও বেশি মানুষ করোনা আক্রান্ত হয়েছে, আর মৃত্যু হয়েছে ২৮,০৮৪ জনের। তবে আশার আলো দেখাচ্ছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান। সরকারি তথ্য বলছে, দেশে কোভিড- ১৯ থেকে সুস্থতার হার ৬২.৭%। অর্থাৎ ৭.২ লক্ষেরও বেশি মানুষ করোনার সঙ্গে যুঝে সুস্থতার পথে ফিরে এসেছেন। গত ২৪ ঘণ্টার মধ্যে ৩৭,১৪৮ জন নতুন করে এই রোগে সংক্রমিত হয়েছে, ফলে ভারতে করোনভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা ১১,৫৫,১৯১ এ এসে দাঁড়িয়েছে। মঙ্গলবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক যে পরিসংখ্যান দিয়েছে তাতে জানা গেছে যে, গত একদিনে আরও ৫৮৭ জনের প্রাণ কেড়েছে এই মারণ ভাইরাস। 

করোনার মারণঘাতী হামলা থেকে বাঁচতে আরও বেশি করে করোনা পরীক্ষার উপর জোর দিয়েছে সরকার। যত মানুষের শরীর থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হচ্ছে, দেখা গেছে যে তার মধ্যে ১১.১৪ শতাংশ মানুষ করোনা পজিটিভ হিসাবে ধরা পড়েছেন।

এদিকে সোমবারই ভারতে এখনও পর্যন্ত দৈনিক সংক্রমণের হিসাবে নয়া রেকর্ড তৈরি করেছে করোনা ভাইরাস।জানা গেছে, রবিবার থেকে সোমবার মাত্র ২৪ ঘণ্টার মধ্যে ৪০,০০০ নতুন করোনা আক্রান্তের সন্ধান মেলায় আতঙ্ক আরও বেড়ে গেছে। সবচেয়ে বড় কথা, করোনা পরিসংখ্যান খতিয়ে দেখলে নজরে আসছে যে, দেশে এই রোগে আক্রান্তের সংখ্যা ১০ লক্ষ ছোঁয়ার মাত্র ৩ দিন পরেই তা ১১ লক্ষ ছাড়িয়ে গেছে। গত ১৪ জুলাই, ভারতে করোনা আক্রান্তের মোট সংখ্যা ছিল ৯ লক্ষ। অর্থাৎ এক সপ্তাহের মধ্যে ২ লক্ষেরও বেশি নতুন সংক্রমণ হয়েছে, যা যথেষ্টই উদ্বেগের।

 

Inform others ?
Share On Youtube
Show Buttons
Share On Youtube
Hide Buttons
Wordpress Social Share Plugin powered by Ultimatelysocial
Facebook
YouTube