দেশজুড়ে ২৪ ঘণ্টায় করোনায় মৃত ২৬০, আক্রান্ত ৯৩০৪

নিউজটাইম ওয়েবডেস্ক : পূর্বাভাস ছিলই যে ক্রমশ জুন মাসে দেশে করোনা পরিস্থিতি খারাপের দিকে এগোবে। আশঙ্কা সত্যি করে প্রায় প্রতিদিন বাড়ছে নয়া কেসের সংখ্যা ও বাড়ছে মৃত্যুর সংখ্যা। বৃহস্পতিবারের তথ্য অনুযায়ী, ২৪ ঘণ্টায় করোনার মারা গিয়েছেন ২৬০ জন, আক্রান্ত ৯৩০৪।

আপাতত দেশে করোনা আক্রান্তের সংখ্যা ২১৬,৯১৯। এর মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১০৪১০৭ জন। মারা গিয়েছেন ৬০৭৫ জন। অ্যাক্টিভ কেসের সংখ্যা ১০৬৭৩৭। তবে মৃত্যুহার ৩ শতাংশের কম ও রিকভারি রেট প্রায় ৫০ শতাংশ, এই দুই তথ্যকে হাতিয়ার করে নিজেদের রক্ষণ সাজাচ্ছে স্বাস্থ্যমন্ত্রক।

দেশের সবচেয়ে আক্রান্ত চার রাজ্য মহারাষ্ট্র, তামিলনাড়ু, গুজরাত ও দিল্লিতে দ্রুত বাড়ছে রোগীর সংখ্যা। অন্যদিকে পূর্ব ও উত্তরপূর্বেও আগের চেয়ে দ্রুত মানুষ করোনা পজিটিভ ধরা পড়ছেন। সারা বিশ্বের নিরিখ ভারত এখন সপ্তম আক্রান্ত দেশ। দ্রুত বাড়ছে টেস্টিংয়ের সংখ্যা, যেটা আশার খবর। স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে প্রায় ৪০ লক্ষ মানুষের টেস্ট করা হয়ে গিয়েছে। প্রতিদিন প্রায় ১.৪ লক্ষ টেস্ট হচ্ছে।

মহারাষ্ট্রে মোট আক্রান্ত ৭৪,৮৬০। পুরো পশ্চিম ও মধ্য ভারতে জাঁকিয়ে বসেছে করোনা। পশ্চিমবঙ্গেও করোনা আক্রান্তের সংখ্যা ৬ হাজারের ওপরে।

 

Inform others ?
Show Buttons
Hide Buttons