Notice: Undefined offset: 0 in /home4/newstime/public_html/wp-content/themes/newsium/functions.php on line 406

দর্শক শূন্য মাঠেই শুরু হলো বুন্ডেসলিগা

নিউজটাইম ওয়েবডেস্ক : করোনাভাইরাস মহামারির পর পুনরায় শুরু হয়েছে জার্মানির শীর্ষ ফুটবল লিগ বুন্দেসলিগার খেলা।ছয়টি ম্যাচের মধ্যে সবচেয়ে আকর্ষণীয় খেলাটি ছিল বরুশিয়া ডর্টমুন্ড আর শালকের মধ্যে । কারণ, এটি হচ্ছে ‘ডার্বি’ – অর্থাৎ একই অঞ্চলের দুই ক্লাবের মধ্যেকার ম্যাচ। জার্মান ফুটবলে পশ্চিমাঞ্চলীয় রুর এলাকার এই দু্টি ক্লাবের মধ্যেকার প্রতিদ্বন্দ্বিতা ও রেষারেষির ইতিহাস বহু পুরোনো ।বরুশিয়া ডর্টমুন্ড এই ম্যাচে ৪-০ গোলে জিতেছে।

উল্লেখ্য,এ দু’দলের ভক্তদের এবার বাড়িতে বসেই খেলা দেখতে হয় – কারণ সব খেলাই হচ্ছে দর্শকশূন্য স্টেডিয়ামে।ইউরোপের প্রধান ফুটবল লিগগুলোর মধ্যে জার্মানির বুন্দেসলিগাই প্রথম – যা করোনাভাইরাস সংক্রমণজনিত লকডাউনের পর আবার চালু হলো।

ফুটবল ফ্যানরা যাতে স্টেডিয়ামে ঢুকতে না পারে বা কোনরকম গোলযোগ না বাধায়, সে জন্য স্টেডিয়ামগুলোতে পুলিশ মোতায়েন করা হয়।

ভাইরাস সংক্রমণ ঠেকাতে খেলার সময় কঠোর স্বাস্থ্যবিধি আরোপ করা হয়।খেলোয়াড়দের সবার কোভিড-১৯ পরীক্ষা করা হয়, তা ছাড়া প্রতিটি দলই ছিল কোয়ারেন্টাইনে – তারা শনিবার মাঠে নামার আগ পর্যন্ত এক সপ্তাহ ধরে হোটেলে থেকেছে এবং সেখান থেকেই ট্রেনিং করতে গিয়েছে।খেলার সময়টুকুর বাইরে খেলোয়াড়দের সামাজিক দূরত্ব বজায় রাখতে বলা হয়।ম্যাচের দিন খেলোয়াড়, স্টাফ এবং ক্লাব কর্মকর্তা মিলে প্রায় ৩০০ লোক ছিল স্টেডিয়ামে।

 

Inform others ?
Show Buttons
Hide Buttons