তৃণমূলে ‌যোগ দিলেন বাবুল সুপ্রিয়

নিউজটাইম ওয়েবডেস্ক : তৃণমূলে ‌যোগ দিলেন প্রাক্তন বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয়। এই বিষয়ে শনিবার ক্যামাক স্ট্রীটে অভিষেক ব্যানার্জীর কা‌র্যালয় থেকে ডেরেক ও ব্রায়েনের সাথে সাংবাদিকদের মুখোমুখি হন এই সাংসদ। তিনি বলেন, আমি ‌যখন রাজনীতি ছেড়ে দেব বলে দাবি করেছিলাম তখন মন থেকেই করেছিলাম। আমার সেই সময়ে তৃণমূলে ‌যোগ দেওয়ার কোনোরকম পরিকল্পনাই ছিলনা। এই ‌যা পালাবদল হল তা গত চারদিনে হয়েছে। এই বিষয়ে আরও বিস্তারিত ভাবে বাবুল বলেন, আমার মেয়ের স্কুলে ভর্তী হওয়া নিয়ে কয়েকদিন আগে ডেরেক ও ব্রায়েনের সাথে আমার কথা হয়, এবং সেই কথার সূত্রেই কথা শুরু হয়। এরপর হঠাৎ করেই আমি বুঝতে পারি, আমার আদতে প্রয়োজন মানুষের জন্য কাজ করার। আর আমি প্রথম থেকেই মমতা দিদিকে সম্মান করতাম, এবর তার নেতৃত্বে আমার ‌যা কাজ করার করব।

এই বিষয়ে কথা বলতে গিয়ে, প্রাক্তন কেন্দ্রীয় পরিবেশ প্রতিমন্ত্রী বলেন, আমি গত ৭ বছর ধরে একেবার মন থেকে কাজ করার চেষ্টা করেছি। ‌যা করেছি, তা ‌যে খুব খারাপ করেছি তা নয়, এটা সবাই জানেন। তবে বেশ কিছুদিন ‌যাবৎ আমার সমস্ত কাজ থেমে গেছিল। রাজ্যের তথা আসানসোলের উন্নতির জন্যে ‌যে সমস্ত কাজের পরিকল্পনা আমার ছিল, তার কোনোটাই হচ্ছিল না। সব একসাথে একটা স্থবির অবস্থায় চলে গেছিল। এইটাই আমি মেনে নিতে পারিনি। তাই আবেগতাড়িত হয়ে রাজনীতিতে না তাকার সিদ্ধান্ত। তবে ফের আমি বুঝতে পারি কাজ করার জায়গা আছে, সু‌যোগ আছে, তাই আমি সেটা করবও। নিজের কাছে সৎ থেকে করব।

এদিন বিজেপি নেতা শমীক ভট্টাচা‌র্যকে প্রশ্ন করা হলে তিনি বাবুলকে সরাসরি বিশ্বাসঘাতক বলে দেগে দেন, বলেন, একটা মানুষ কয়েকদিন আগে প‌র্যন্ত দলের কাজে ছিল। আমাদের হয়ে বিধানসভা, লোকসভা নির্বাচনে পদ জিতে নিয়ে এল। তারপর একদিন হঠাৎ বলল, রাজনীতি করব না। আমরা সৎ বক্তব্য ভেবেই মেনে নিয়েছিলাম। এরপর দেখলাম একদিন হঠাৎ বিরোধী দলে গিয়ে ‌যোগদান করলেন। এইরকম বিশ্বাসঘাতক হলে আমাদের কিছু বলার নেই। এর পাল্টা বাবুল সুপ্রিয় বলেন, আমি জানি বিজেপির তরফ থেকে বারবার বিভিন্ন কটাক্ষর সম্মুখীন আমায় হতে হবে, তার জন্য আমি প্রস্তুত। 

Inform others ?
Show Buttons
Hide Buttons