তিন রাজ্যে ভয়ঙ্কর করোনা পরিস্থিতির জন্য দায়ি ‘নমস্তে ট্রাম্প’ অনুষ্ঠানঃ শিবসেনা

নিউজটাইম ওয়েবডেস্ক : বর্তমানে দেশের করোনা পরিস্থিতি যথেষ্ট উদ্বেগজনক। দিন দিন যেভাবে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা তাতে চিন্তায় কপালে হাত পড়েছে দেশের প্রশাসনের। এই মুহূর্তে ফের করোনা পরিস্থিতির জন্য মোদীকেই দায়ী করলেন শিবসেনা নেতা সঞ্জয় রাউত। তাঁর কথায়, মহারাষ্ট্র, সহ গুজরাট ও দিল্লিতে মারণ ভাইরাস করোনা ছড়িয়ে পড়ার পেছনে রয়েছে নরেন্দ্র মোদীর নমস্তে ট্রাম্প অনুষ্ঠান।

এবিষয়ে শিবসেনার মুখপত্র সঞ্জয় রাউত সামানা-য় লেখেন, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ভারতে আসার পর গুজরাটের মোতেরা স্টেডিয়ামে বিশাল এক অনুষ্ঠানের আয়োজন করেন প্রধানমন্ত্রা নরেন্দ্র মোদী। সেই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রায় ১লক্ষ মানুষ। শুধু এখানেই শেষ নয়, ট্রাম্পের সঙ্গে ভারতে আসা প্রতিনিধি দল মুম্বই ও দিল্লিতে বিভিন্ন জায়গায় আবাধে ঘুরে বেড়িয়েছেন। যার ফলে এই সমস্ত জায়গায় করোনা ক্ষতিকর প্রভাব ফেলতে সক্ষম হয়েছে।  

এদিকে রাজ্যে করোনা পরিস্থিতির কথা বিবেচনা করে মহারাষ্ট্রে কেন্দ্র রাষ্ট্রপতি শাসন জারি করার জন্য ষড়যন্ত্র করছেন বলে এদিন দাবি করেন রাউত। তিনি লেখেন, ৬ মাস রাষ্ট্রপতি শাসন জারির অভিজ্ঞতা রাজ্যেবাসীর রয়েছে। কিন্তু করোনা পরিস্থিতি রাজ্যের হাতে নেই এই অজুহাতে যদি সেখানে রাষ্ট্রপতি শাসন জরি হয়, সেক্ষেত্রে করোনা পরিস্থিতি আরও সংকটের মুখে পড়তে পারে। একইসাথে এদিন লকডাউনের প্রসঙ্গে কেন্দ্র সরকারের সিদ্ধান্তকেও একহাত নেন রাউত।

এবিষয়ে সামানা-য় তিনি লেখেন, রাজ্যগুলির সাথে কোনরকম পরামর্শ না করেই প্রথমে দেশজুড়ে লকডাউনের সিদ্ধান্ত ঘোষণা করেন প্রধানমন্ত্রী। কিন্তু বর্তমানে কিছু রাজ্যের করোনা পরিস্থিতি বেশ ভয়াবহ। আর ঠিক সেই মুহূর্তে লকডাউন তোলার দায়িত্ব এখন রাজ্য গুলির ওপর আরোপ করেছে কেন্দ্র। যার জেরে ফের জটিলতা বাড়তে পারে অশঙ্কা প্রকাশ করেছেন তিনি।

প্রসঙ্গত, বর্তমানে করোনা পরিস্থিতি সবচেয়ে বেশি ভয়ঙ্কর রূপ নিয়েছে মহারাষ্ট্রে। তার পরেই রয়েছে গুজরাট ও দিল্লির নাম। এখনও পর্যন্ত মহারাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা ৬৫,১৬৮ জন। অন্যদিকে মৃতের সংখ্যা ২১৯৭। গুজরাটে আক্রান্ত ১৬,৩৪৩, মৃত্যু হয়েছে ১০০৭ জনের। অন্যদিকে, দিল্লিতে করোনায় আক্রান্ত ১৮,৫৪৯, মৃত ৪১৬ জন।

 

 

 

 

Inform others ?
Share On Youtube
Show Buttons
Share On Youtube
Hide Buttons
Wordpress Social Share Plugin powered by Ultimatelysocial
Facebook
YouTube