ঝেঁপে আসছে বৃষ্টি, আগামী কয়েক ঘন্টার মধ্যেই ভিজতে চলেছে রাজ্যের ৬টি জেলা

নিউজটাইম ওয়েবডেস্ক : ফের বর্ধমান ও পুরুলিয়া সহ পাহাড়ের চার জেলা তথা  দার্জিলিং, কালিম্পং, কোচবিহার ও জলপাইগুড়িতে ঝড় বৃষ্টির সম্ভাবনার কথা জানাল হাওয়া অফিস। আগামী কয়েক ঘন্টার মধ্যেই এই ঝড়-বৃষ্টি হবে বলেও জানানো হয়েছে।

ক্যালেন্ডার বলছে মার্চ মাসের শেষ। এই সময় যেখানে কড়া রোদের জেরে নাজেহাল হতে হয় সাধারণ মানুষকে, সেখানে এখনও যেন বৃষ্টির প্রকোপ থেকে মুক্তি পাচ্ছেনা রাজ্যবাসী। আর আকাশে মাঝে মাঝে কেলো মেঘের ঘনঘটা ও বৃষ্টির জেরে নামছে তাপমাত্রার পারদও। এখনও পর্যন্ত কলকাতা সহ দক্ষিনবঙ্গে তাপমাত্রা স্বাভাবিকের তুলনায় অনেকটাই কম। এমন তথ্যাই জানা গিয়েছে কলকাতা হাওয়া অফিসের তরফে। 

মার্চের শেষ সপ্তাহে দাঁড়িয়ে এখনও পর্যন্ত পাখা চালেনো তো দূরের কথা, উল্টে রাত বাড়ার সাথে সাথে তাপমাত্রা কম হওয়ার ফলে চাদর মুড়িও দিতে হচ্ছে অনেক সময়। তবে এই আবহাওয়া যে মোটেই কোন ভালো ইঙ্গিত দিচ্ছেনা তাও এদিন দাবি করেন আবহাওয়াবিদরা।

শনিবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২২.৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। এবং সর্বোচ্চ তাপমাত্রা রয়েছে ৩২.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের তুলনায় ২ ডিগ্রি কম। এছাড়া বাতাসে আদ্রতার পরিমাণ সর্বনিম্ন ৩১ শতাংশ এবং সর্বোচ্চ ৯৩ শতাংশ। তবে আদ্রতার ফলে অস্বস্তিতে ভুগতে হবেনা রাজ্যবাসীকে।

 

 

Inform others ?
Show Buttons
Hide Buttons