চিন নিয়ে মেজাজ খারাপ মোদীর, দাবি ট্রাম্পের

নিউজটাইম ওয়েবডেস্ক : ভারত ও চিন সীমান্তে অচলাবস্থা এখন ও অব্যাহত। এরই মধ্যে মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প  দু’দেশের মধ্যে মধ্যস্থতার বিষয়ে বারবার কথা বলতে চেয়েছেন। এবার তিনি জানালেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মন ভালো নেই। হোয়াইট হাউসে এক সংবাদ সম্মেলনে ট্রাম্পকে ভারত ও চিনের মধ্যে চলমান বিবাদের বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘‘দুই দেশের মধ্যে বড় বিবাদ রয়েছে। আমি আপনাদের প্রধানমন্ত্রীকে পছন্দ করি। উনি খুব ভাল মানুষ।” ডোনাল্ড ট্রাম্প আরও বলেন, ‘‘ভারত ও চিনের মধ্যে বড় বিবাদ চলছে। ভারত খুশি নয়। আবার সম্ভবত চিনও খুশি নয়। আমি প্রধানমন্ত্রী মোদির সঙ্গে কথা বলেছি। চিনের সঙ্গে যাই হয়ে থাকুক, ওঁর মেজাজ ভাল নেই।”

এর আগে গত বুধবার মার্কিন রাষ্ট্রপতি ভারত ও চিনের মধ্যে মধ্যস্থতা করার প্রস্তাব জানিয়ে টুইট করেছিলেন। তিনি লেখেন, দুই দেশকেই আমেরিকা জানিয়েছে যে, সীমান্ত নিয়ে তাদের মধ্যে যে বিরোধ চলছে সে বিষয়ে তারা মধ্যস্থতা করতে প্রস্তুত, ইচ্ছুক এবং সক্ষম।

রবিবার ভারত জানিয়েছিল, যে তারা চিনের সঙ্গে এই বিরোধটি শান্তিপূর্ণ ভাবে সমাধান করতে চায়। চিনের পক্ষ থেকেও আলোচনার মাধ্যমে সমাধানের কথা বলা হয়েছে।

প্রসঙ্গত, করোনা ভাইরাস নিয়ে ডোনাল্ড ট্রাম্প ‌ক্রমাগত দোষারোপ করেছেন চিনকে। বৃহস্পতিবারও তিনি একটি টুইটে এই ভাইরাসকে ‘‘চিনের তরফ থেকে বিশ্বকে অত্যন্ত খারাপ উপহার” বলে বর্ণনা করেছেন। সারা বিশ্বে করোনা ভাইরাস ছড়ানোর জন্য চিনকেই দায়ী করেছেন তিনি।

Inform others ?
Share On Youtube
Show Buttons
Share On Youtube
Hide Buttons
Wordpress Social Share Plugin powered by Ultimatelysocial
Facebook
YouTube