খুব তাড়াতাড়ি দক্ষিণেশ্বরে পৌঁছবে মেট্রো: রেলমন্ত্রী পীযূষ গোয়েল

নিউজটাইম ওয়েবডেস্ক : পরিকল্পনা ছিল কালীপুজোর আগে শুরু হবে পরিষেবা। কিন্তু শেষ পর্যন্ত সেই সময়সীমা মেনে শুরু হয়নি দক্ষিণেশ্বর পর্যন্ত মেট্রো চলাচল। সেজন্য কালীপুজো মিটতেই টুইট করে প্রকল্পের অগ্রগতির সাম্প্রতিক পরিস্থিতি সম্পর্কে সাধারণ মানুষকে অবহিত করলেন রেলমন্ত্রী পীযূষ গোয়েল। বুঝিয়ে দিলেন, প্রকল্পের দিকে কড়া নজর রয়েছে তাঁর। 

নোয়াপাড়া থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত মেট্রো সম্প্রসারিত হলে নিউ গড়িয়া পর্যন্ত পৌঁছনো যাবে ঝক্কি ছাড়াই। এই অংশে রয়েছে ২টি স্টেশন। বরাহনগর ও দক্ষিণেশ্বর। রেল মন্ত্রকের পরিকল্পনা ছিল কালীপুজোর আগে এই অংশে ট্রেন চলাচল শুরু হবে। কিন্তু প্রযুক্তিগত ছাড়পত্র না পাওয়ায় তা করা সম্ভব হয়নি। তবে রেলের আধিকারিকরা যে বসে নেই তা সোমবারের টুইটে স্পষ্ট করেছেন রেলমন্ত্রী। 

এদিন টুইটে তিনি লিখেছেন, ‘কলকাতার উত্তর-দক্ষিণ মেট্রোর দক্ষিণেশ্বর পর্যন্ত সম্প্রসারণের কাজ পুরোদমে চলছে। কাজ শেষ হলে দক্ষিণেশ্বর কালী মন্দিরে কম সময়ে সহজেই পুজো দিতে যেতে পারবেন।’ সঙ্গে দক্ষিণেশ্বর মেট্রো স্টেশনের একটি ভিডিয়োও প্রকাশ করেছেন তিনি।

বলে রাখি, শুধু ভক্তরা নন, দক্ষিণেশ্বর পর্যন্ত মেট্রো চালু হলে উত্তর ২৪ পরগনা, হাওড়া, হুগলি ও বর্ধমানের বিস্তীর্ণ এলাকার মানুষ উপকৃত হবেন। হাওড়া বিভাগের যাত্রীরা বালি স্টেশনে ট্রেন থেকে নেমে দক্ষিণেশ্বরে এসে মেট্রো ধরে সহজেই গন্তব্যে পৌঁছতে পারবেন। ফলে একদিকে তাদের যেমন সময় বাঁচবে তেমনই চাপ কমবে হাওড়া স্টেশনের ওপর। 

 

Inform others ?
Show Buttons
Hide Buttons