ক্রমশ্য শক্তি হারাচ্ছে করোনা ভাইরাস, দাবি ইতালির চিকিৎসকের

নিউজটাইম ওয়েবডেস্ক : করোনার জেরে বর্তমানে আতঙ্কে দিন কাটাচ্ছেন বিশ্ববাসী। মারণ ভাইরাসের জেরে মৃত্য়ুর খবর বর্তমানে সাধরণ একটি বিষয়ে পরিণত হয়েছে। বিশ্বের এই সংকটের মধ্যেও এবার নতুন করে সুখবর শোনাল ইতালির এক প্রবীণ চিকিৎসক। তিনি দাবি করেন, করোনা আর আগের মতো শক্তিশালী নেই। এই ভাইরাস ক্রমেই তার শক্তি হারাচ্ছে এবং দুর্বল হয়ে পড়ছে। 

গত দুমাস আগেও এই মারণ ভাইরাসের জেরে মৃত্যুমিছিল চালিয়েছে। বর্তমানে পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক। রবিবার মিলান শহরের সান রাফায়েলে হাসপাতালের প্রধান আলবার্তো জ্যাংরিলো নামে ইতালির এক প্রবীণ চিকিৎসক বলেন, বাস্তবে ক্লিনিক্যালি এই ভাইরাস আর ইতালিতে নেই। হত ১০ দিন হল এই প্রাণঘাতী ভাইরাস তার তান্ডবলীলা বন্ধ করেছে। এমনকি তার প্রাণঘাতী হয়ে ওঠার ক্ষমতা অনেকটাই হ্রাস পেয়েছে।

কোভিড-১৯-এ আক্রান্ত হয়ে ইতালিতে যে পরিমান মানুষের মৃত্যু হয়েছে, সেই সংখ্যার বিচারে বিশ্বে তৃতীয় স্থানে রয়েছে ইতালি। একনও পর্যন্ত এই মারণ ভাইরাসের বলি হয়েছে৩৩ হাজার ৪১৫ জন। তাঁদের মধ্য়ে থেকে সুস্থ হয়ে উঠেছে ৪২ হাজার ৭৫ জন। এছাড়া আশঙ্কাজনক অবস্থায় রয়েছে ৪৩৫ জন। তবে মে মাস থেকে ধারাবাগিকভাবে হ্রাস পেয়েছে প্রাণহানীর ও সংক্রমেণের সংখ্যা। এমনকি দেশের বেশিরভাগ শহরেই লকডাউন শিথিল করা হয়েছে। তবে করোনার বিরুদ্ধে জয়ী হবার ঘোষণা এখনও করার সময় আসেনি বলেই জানিয়েছে ইতালি সরাকর।

আলবার্তো জ্যাংরিলো ছাড়াও ইতালিতে করোনার প্রভাব কম হয়েছে বলে দাবি করেন সেদেশের আরও এক চিকিৎসক। এবিষয়ে জেনোয়া শহরের সান মার্টিনো হাসপাতালের চিকিৎসক মাত্তেও বাসেতি বলেন, গত দুমাস আগে দেশে করোনা যেভাবে শক্তিশালী ছিল, বর্তমানে তা অনেকখানি কমেছে। 

 

 

Inform others ?
Share On Youtube
Show Buttons
Share On Youtube
Hide Buttons
Wordpress Social Share Plugin powered by Ultimatelysocial
Facebook
YouTube