কলকাতায় করোনা আক্রান্ত বেড়ে ২

নিউজটাইম ওয়েবডেস্ক : পশ্চিমবঙ্গে আরও একজনের দেহে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেল। লন্ডন ফেরত এই তরুণ বালিগঞ্জের বাসিন্দা ।  নাইসেডের তরফ থেকে এই খবর নিশ্চিৎ করা হয় । 

গত ১৩ মার্চ লন্ডন থেকে কলকাতায় ফিরেছিলেন বয়স ২২-এর ওই যুবক। বালিগঞ্জের একটি অভিজাত আবাসনে তাঁর বাড়ি। বিমানবন্দরের থার্মাল স্ক্রিনিংয়ে কোনও অস্বাভাবিকতা ধরা পড়েনি। তবে লন্ডন থেকে ফেরায় তাঁকে গৃহবন্দি থাকার নির্দেশ দেওয়া হয়।

পরিবারের দাবি, সেই নির্দেশমতো বাড়িতেই ছিলেন তিনি। সেই সময় যুবক জানান, লন্ডনে তাঁর দুই অবাঙালি সহপাঠীও করোনায় আক্রান্ত হয়েছেন। একজন ছত্তিশগড়ের রায়পুর ও অপরজন চণ্ডীগড়ের বাসিন্দা। তবে গত বুধবার পর্যন্ত ওই যুবকের দেহে করোনার কোনও উপসর্গ দেখা মেলেনি। কিন্তু বৃহস্পতিবার তাঁর সর্দি-কাশি শুরু হয়। সেদিনই তাঁকে বেলেঘাটা আইডি হাসপাতালে নিয়ে যাওয়া যায়। তাঁকে ভরতি করে লালারসের নমুনা পরীক্ষার জন্য নাইসেডে পাঠানো হয়। গভীর রাতে সেই রিপোর্ট আসে। তাতে দেখা যায়, ওই যুবক কোভিড-১৯ এ  আক্রান্ত। আপাতত তাকে হোম কোয়ারেন্টাইনে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে ।

 

প্রসঙগত, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় করোনা মোকাবিলায় ‌যথেচ্ছ ব্যবস্থা গ্রহণ করেছেন। বন্ধ হয়েছে সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান ।

সঙ্গে রিয়্যালিটি শো, সমস্ত অডিটোরিয়াম বন্ধ রাখার অনুরোধ জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়। ট্রেন, শপিং মলে জন সমাগম কমানোর নির্দেশ দেন তিনি। ধর্ম‌ীয় প্রতিষ্ঠানগুলিতে ও জমা‌য়েত এড়াতে অনুরোধ করেন ।আগামী ১৫ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে সমস্ত আইসিডিএস কেন্দ্র। বাচ্চাদের কথা ভেবে তাঁদের বাড়িতে চাল-ডাল খাবার পৌঁছে দেওয়া হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।করোনা মোকাবিলায় যাঁরা কাজ করবেন, সেইরকম ১০ লক্ষ মানুষের জন্য ৫ লক্ষ টাকার বিমার ব্যবস্থা করা হয়েছে বলে এদিন জানান মমতা বন্দ্যোপাধ্যায়।মাস্ক, করোনা মোকাবিলার জন্য বিশেষ পোশাক-সহ বিভিন্ন সরঞ্জামের জন্য ২০০ কোটি টাকার তহবিল করা হয়েছে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। তবে অ‌যথা আতঙ্কিত না হওয়ার জন্য বারবার অনুরোধ করেন মুখ্যমন্ত্রী।

Inform others ?
Show Buttons
Hide Buttons