করোনা : কেন্দ্র থেকে বেঁধে দেওয়া হল মাস্ক ও স্যানিটাইজারের দাম

নিউজটাইম ওয়েবডেস্ক : করোনা আতঙ্কে কাঁপছে দেশ। মারণ ভাইরাস মোকাবিলায় সচেতন থাকতে হবে । সবসময় ব্যবহার করতে

, গত কয়েক সপ্তাহে ভারতজুড়ে হ্যান্ড স্যানিটাইজারের চাহিদা তুঙ্গে। মাঝেমধ্যেই তা  নেই বলে জানাচ্ছে দোকানগুলি। পরিস্থিতির সুযোগ নিয়ে অসাধু ব্যবসায়ীরা হ্যান্ড স্যানিটাইজারের দাম কয়েকগুণ বাড়িয়ে বিক্রি করছেন। এই ঘটনা রুখতে এগিয়ে এল  কেন্দ্রীয় সরকার। বেঁধে দেওয়া হল হ্যান্ড স্যানিটাইজারের দাম। ২০০মিলিলিটার হ্যান্ড স্যানিটাইজারের দাম নির্ধারণ করা হয়েছে ১০০ টাকা। মাস্কের সর্বনিম্ন দাম ধার্য হয়েছে ১০ টাকা।

চলতি বছরের জুন মাস পর্যন্ত স্যানিটাইজারের এই দামই কা‌র্যকর থাকবে বলে জানিয়েছে কেন্দ্রীয় সরকার।

কেন্দ্রীয় মন্ত্রী রামবিলাস পাসোয়ান জানিয়েছেন, করোনাভাইরাস প্রকোপের পর থেকে ভারতের বাজারে হ্য়ান্ড স্যানিটাইজার ও মাস্কের দাম বেড়েছে। সরকার যা গুরুত্বের সঙ্গে বিচার করেছে। মানুষের সুবিধায় তাই ওই দুই প্রয়োজনীয় সামগ্রীর দাম বেঁধে দেওয়া হল।’ মাইক্রো ব্লগিং সাইটে ঘোষণা করেছেন কেন্দ্রীয় মন্ত্রী। প্রয়োজনীয় দ্রব্য মূল্য নির্ধারণ আইনে হ্য়ান্ড স্য়ানিটাইজার ও মাস্কের দাম বেঁধে দেওয়া হয়েছে।

 

ভারতে এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ২৯৮। ইতিমধ্যেই চার জনের মৃত্যু হয়েছে। এপর্যন্ত শুক্রবারই দেশে করোনা আক্রান্তের সংখ্য়া লাফিয়ে লাফিয়ে বেড়েছে। ওই দিন মোট ৬৩ জন করোনা আক্রান্ত হয়েছেন। কেন্দ্র হাসপাতালগুলিকে নির্দেশ দিয়েছে যে, নিউমোনিয়া আক্রান্ত সব রোগীকেও এবার থেকে কোভিড-১৯ পরীক্ষা করতে হবে।

 

প্রসঙ্গত,করোনা মোকাবিলায় রবিবার ‘জনতা কার্ফু’য়ের ডাক দিয়েছেন প্রধানমন্ত্রী মোদী। সকাল ৭টা থেকে সন্ধ্যা ৯টা পর্যন্ত প্রয়োজন ছাড়া দেশবাসীকে বাড়ি থেকে বেরোতে নিষেধ করেছেন। ভারতীয় রেলের তরফেও রবিবার বহু ট্রেন বাতিল করা হয়েছে।

Inform others ?
Share On Youtube
Show Buttons
Share On Youtube
Hide Buttons
Wordpress Social Share Plugin powered by Ultimatelysocial
Facebook
YouTube