করোনা আতঙ্ক: স্থগিত করা হল উচ্চ মাধ্যমিক ও একাদশ শ্রেণির পরীক্ষা

নিউজটাইম ওয়েবডেস্ক : ‌যত দিন ‌যাচ্ছে ভয়ংকর আকার নিচ্ছে করোনাভাইরাস। চিনের থেকেও চিনের বাইরে ১৭ গুণ বেশি হারে ছড়াচ্ছে এই রোগ। করোনা থাবা বসিয়েছে ভারতেও।
 রাজ্যে করোনাভাইরাসের বিরুদ্ধে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে ১৫ এপ্রিল পর্যন্ত উচ্চ মাধ্যমিক পরীক্ষা পিছিয়ে দেওয়া হল।স্থগিত হয়েছে একাদশ শ্রেণির পরীক্ষা ও .

ভারতে মারণ ভাইরাসের প্রকোপের মধ্যেই  গত ১২ মার্চ থেকে উচ্চ মাধ্যমিক শুরু হয়েছিল। শেষ হও য়ার কথা ছিল আগামী ২৭ মার্চ। এরইমধ্যে ভারতে করোনার প্রকোপ বাড়ায় রাজ্যের সব শিক্ষা প্রতিষ্ঠান করে দেওয়ার নির্দেশ দেয় রাজ্য সরকার। আগেই সি বি এস সি এবং আই সি এস সি বোর্ডের সমস্ত পরী‌ক্ষা।তবে নির্ধারিত সূচি মেনেই এগোচ্ছিল উচ্চ মাধ্যমিক। কিন্তু গত চারদিনে রাজ্যে তিনজনের শরীরে করোনার অস্তিত্ব পাওয়ায় ছাত্র-ছাত্রীদের সুরক্ষার কথা ভেবে স্থগিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ সূত্রে খবর, প্রাথমিকভাবে ১৫ এপ্রিল পর্যন্ত পরীক্ষা স্থগিত রাখা হয়েছে। পিছিয়ে দেওয়া হল আগামী ২৩, ২৫ ও ২৭ মার্চের  উচ্চ মাধ্যমিক পরীক্ষা। তারপর পরিস্থিতির পর্যালোচনা করে বাকি তিনদিনের পরীক্ষার নয়া সূচি ঘোষণা করা হবে।

অপরদিকে কেন্দ্রীয় উপভোক্তা বিষয়ক মন্ত্রী রাম বিলাস পাসওয়ান ট্যুইট করে জানান  ২০০ মিলি ওজনের স্যানিটাইজারের বোতলের দাম ১০০ টাকার বেশিতে কোথাও বিক্রি করা যাবে না। সেই সঙ্গে একটি মাস্কের দাম ১০ টাকার বেশি নেওয়া যাবে না।

প্রসঙ্গত, আগেই সি বি এস সি এবং আই সি এস সি বোর্ডের সমস্ত পরী‌ক্ষা।

 

 

 

Inform others ?
Show Buttons
Hide Buttons