করোনায় মৃত্যু নার্সের, চিকিৎসায় গাফিলতির অভিযোগ

নিউজটাইম ওয়েবডেস্ক : চিকিৎসায় গাফিলতির জেরে পশ্চিমবঙ্গে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে এক সরকারি নার্সের। এমনই অভিযোগ মৃতের পরিবারের। এই নিয়ে স্বাস্থ্য দফতরে অভিযোগ জানিয়েছে মৃতের পরিবার। অভিযোগের তদন্ত হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যসচিব নারায়ণ স্বরূপ নিগম।

মৃত আরতি দত্ত মজুমদারের স্বামী কমলেশ মজুমদারের জানান, গত ১৫ মে কর্তব্যরত অবস্থায় প্রবল জ্বরে অসুস্থ হয়ে পড়েন বারাসত জেলা হাসপাতালের মেডিসিন বিভাগের সিস্টার ইন চার্জ আরতি দত্ত মজুমদার। সঙ্গে সঙ্গে তাঁকে ওই হাসপাতালেই ভর্তি হওয়ার পরামর্শ দেন সহকর্মীরা। কিন্তু সেকথা না শুনে নৈহাটিতে তাঁর বাড়িতে চলে আসেন তিনি। 

বারাকপুর করোনা হাসপাতালে আরতিদেবীর লালারসের নমুনা পরীক্ষা ২ বার নেগেটিভ আসে। কিন্তু ক্রমশ অবনতি হতে থাকে তাঁর শারীরিক অবস্থার। এই পরিস্থিতিতে গত ২৫ মে তাঁকে আরজি কর মেডিক্যাল কলেজে ভর্তি করা হয়। পরিবারের অভিযোগ, সেখানে কার্যত কোনও চিকিৎসাই হয়নি আরতিদেবীর।

এমনকী সন্দেহভাজন করোনা রোগী হওয়ায় তাঁকে ভেন্টিলেশন দেওয়া হয়নি বলে অভিযোগ পরিবারের। এই পরিস্থিতিতে গত সোমবার আরজি কর হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ওই নার্স। তার পর তাঁর লালারসে নমুনা পরীক্ষা রিপোর্টে করোনা পজিটিভ আসে।

পরিবারের দাবি, বিনা চিকিৎসায় মৃত্যু হয়েছে আরতিদেবীর। স্বাস্থ্যসচিব নারায়ণ স্বরূপ নিগম জানিয়েছেন, অভিযোগ খতিয়ে দেখা হবে। চিকিৎসায় গাফিলতি নিয়ে কোনও প্রতিক্রিয়া মেলেনি আরজি কর কর্তৃপক্ষের। 

 

Inform others ?
Show Buttons
Hide Buttons