করোনায় চিনে মৃতের সংখ্যা বেড়ে ৭২৪

নিউজটাইম ওয়েবডেস্ক : ভয়াবহতা ক্রমেই বৃদঅধি পাচ্ছে করোনাভাইরাসের। রোজ লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। নতুন করে আক্রান্ত হচ্ছেন বহু মানুষ। এক মাস আগে এক ডাক্তার এই মারণ ভাইরাসের হুঁশিয়ারি দিয়ে পুলিশকে সতর্ক করলেও শাসক দল কোনও ব্যবস্থা নেয়নি, এই অভিযোগে ক্ষোভ বাড়ছে চিনে।

শনিবার পর্যন্ত চিনে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৭২২। সরকারি তরফে বিবৃতি দিয়ে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৮৬ জনের মৃত্যু হয়েছে। নতুন করে আরও ৩,৩৯৯ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর ফলে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩৪,৫৪৬ জন। এই নিয়ে শুক্রবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে কথা বলেন চিনের প্রেসিডেন্ট শি জিনপিং। করোনাভাইরাসের কারণে কিছু দেশ চিনা পর্যটকদের উপর নিষেধাজ্ঞা সৃষ্টিতে বাড়াবাড়ি করছে বলে অভিযোগ করেন তিনি।

এ দিকে, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ডা. লি ওয়েনলিয়াঙের মৃত্যু হওয়ায় সরকারের বিরুদ্ধে অনলাইনে ক্ষোভ উগড়ে দিয়েছেন চিনা জনগণ। গত বছরের ডিসেম্বরে তিনিই প্রথম সোশ্যাল মিডিয়ায় হুঁশিয়ারি দিয়েছিলেন, তাঁর হাসপাতালে ফ্লুয়ের মতো উপসর্গ থাকা একগুচ্ছ রোগীর চিকিৎসা চলছে। এর পরই পুলিশের রোষে পড়েন তিনি। চিনের সেই চিকিৎসক, ৩৪ বছরের লি ওয়েনলিয়াং শেষ পর্যন্ত মারা গেলেন নভেল করোনাভাইরাসের সংক্রমণেই।

Inform others ?
Share On Youtube
Show Buttons
Share On Youtube
Hide Buttons
Wordpress Social Share Plugin powered by Ultimatelysocial
Facebook
YouTube