“কংগ্রেসের বড় ক্ষতি” জ্যোতিরাদিত্যের দলত্যাগ নিয়ে মন্তব্য অধির রঞ্জন চৌধুরীর

নিউজটাইম ওয়েবডেস্ক : কংগ্রেস নেতা জ্যোতিরাদিত্য সিন্ধিয়া ইস্তফা দিলেন দল থেকে। সিন্ধিয়ার এই সীদ্ধান্তকে কংগ্রেসের জন্য এক বিরায় ক্ষতি বলে জানিয়েছেন প্রবীন কংগ্রেস নেতা অধির রঞ্জন চৌধুরী। তিনি এও বলেন, লম্বা সময় ধরে কংগ্রেসের বিভিন্ন গুরুত্বপুর্ণ পদে থেকেছেন, তবে বিজেপির মন্ত্রীত্বের প্রলোভনই তাঁর এই সীদ্ধান্তের কারণ।

সংবাদমাধ্যমের সাথে কথা বলার সময় তিনি বলেন, ওনার পরিবার বহু বছর ধরে বিজেপির সাথে ‌যুক্ত থাকলেও, কংগ্রেসে ওনার ভূমিকা ছিল অত্যন্ত গুরুত্বপূর্ণ। এর সাথে তিনি এও বলেন, সিন্ধিয়ার এই সীদ্ধান্তের কারণে মধ্যপ্রদেশে কংগ্রেস সরকার  বেশ চাপের মুখে পড়লেন।

প্রসঙ্গত, এ বিষয়ে পার্লামেন্টের জাতীয় কংগ্রেস সদস্য অধির রঞ্জন বলেন, জ্যোতিরিন্দ্রের সীদ্ধান্তের জেরে পরে ‌যেতে পারে মধ্যপ্রদেশের কংগ্রেস সরকার। ফলে এটি কংগ্রেসের জন্য ক্ষতি তো বটেই। এটিই বর্তমানে দেশে বিজেপির অর্থ সম্বলিত রাজনীতির জলজ্যান্ত প্রমান। ‌যা ‌যে কোনো রকম ভাবে বিরোধী সরকারের স্থিতিশীলতা নষ্ট করায় নিয়োজিত।

সিন্ধিয়া, ‌যিনি গত ১৮ বছর কংগ্রেসের সাথে ‌যুক্ত ছিলেন, আশঙ্কিত এই ইস্তফা তিনি দিলেন মঙ্গলবার। ‌যেদিন ঘটনাবসত তাঁর পিতা মাধব রাও সিন্ধিয়ার জন্ম বার্ষিকিও। এর কিছুক্ষনের মধ্যেই সিন্ধিয়া অনুগামী ২২ জন বিধায়কও ইস্তফা দেন। এদের সকলের মাবাইল ফোন সোমবার সকাল থেকে সুইচ অফ ছিল, ফলে পার্টির কেউই ‌যোগা‌যোগ করতা পারেনি।     

Inform others ?
Share On Youtube
Show Buttons
Share On Youtube
Hide Buttons
Wordpress Social Share Plugin powered by Ultimatelysocial
Facebook
YouTube