এসএফআই-কে টপকে প্রথমবারই দ্বিতীয় স্থানে এবিভিপি

নিউজটাইম ওয়েবডেস্ক : বৃহস্পতিবার দশটায় শুরু হয় যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদ নির্বাচনের ভোট গণনা। আগে থেকেই ভোটের ফলাফল নিয়ে একটা উত্তেজনা ছিল। যাদবপুরে মোট  তিনটি ছাত্র সংসদ রয়েছে। প্রতিবারের মতো বিজ্ঞান বিভাগে ৩৯টি আসনের মধ্যে আটটি আসনে ভোট হয়েছিল, তার সব কটিতেই এবারও ‌জয় পেয়েছে উই দ্য ইনডিপেনন্ডেন্ট। অন্যদিকে ইঞ্জিনিয়ারিং বা প্রযুক্তি বিভাগে সিপিএমের ছাত্র সংগঠন এসএফআইকে টপকে গেল এবিভিপি। যাদবপুরে এই প্রথম গেরুয়া শিবির প্রার্থী দিয়েছিল। তবে নজরে রয়েছে বিশ্ববিদ্যালয়ের কলা বিভাগ। সেই বিভাগে এখনও প‌র্যন্ত এগিয়ে এসএফআই।

তবে এই প্রথমবার বিশ্ববিদ্যালয়ের কলা বিভাগ ও ইঞ্জিনিয়ারিং বিভাগের সিপি, জিএস, এজিএস ডে, এজিএস ইভিনিং- সব পদেই এবার প্রার্থী দিয়েছিল এভিবিপি। ইঞ্জিনিয়ারিং বিভাগে এবিভিপি-র ‌যথেষ্ট গুরুত্ব ছিল, তাই জয়ের আশা আগে থেকেই ছিল গেরুয়া শিবিরের।

গত বুধবার বিশ্ববিদ্যালয়ের কলা, বিজ্ঞান এবং ইঞ্জিনিয়ারিং-প্রযুক্তি বিভাগে ভোটগ্রহণ হয়েছে। তবে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের নির্বাচন শুধু ছাত্রদের কাছেই গুরুত্বপূর্ণ নয়, গোটা দেশের নজরে থাকে এই প্রতিষ্ঠান। ভোটের পর এদিন ভোট গননা নিয়েও ক্যাম্পাস জুড়ে উত্তেজনার শেষ নেই। এবার প্রথম যাদবপুর বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় প্যানেলে প্রার্থী দিয়েছে আরএসএসের ছাত্র সংগঠন এবিভিপি, এছাড়াও টিএমসিপিও এবার প্রার্থী দিয়েছিল। তবে প্রথমবার প্রার্থী দিয়েই দ্বিতীয় স্থানে উঠে এল এবিভিপি। এবং ৫টি আসন পেয়ে প্রথম স্থান পেল ডিএসএফ।

Inform others ?
Show Buttons
Hide Buttons