একসাথে সিঙাড়া খেতে চান! অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর প্রস্তাবে সাড়া মোদীর

নিউজটাইম ওয়েবডেস্ক : সিঙাড়ার ছবির সাথে আমের চাটনি। সকাল সকাল সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে ভারতের প্রধানমন্ত্রীর সাথে তা খাওয়ার ইচ্ছা প্রকাশ করলেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন। তবে তাঁর কাছে এই সিঙাড়াই হয়ে উঠেছে ‘স্কোমোসাস’। কয়েক ঘন্টার মধ্যেই অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর দেওয়া সেই প্রস্তাবের উত্তর দেন মোদী। করোনা যুদ্ধে জয়ী হলেই একসাথে বসে সিঙাড়া খাওয়ার কথা জানান তিনি। 

এদিন স্কট মরিসনের সিঙাড়া খাওয়ার প্রস্তাবের উত্তরে মোদী ট্যুইটারে লেখেন, ‘ভারত মহাসাগর দ্বারা যুক্ত আর ভারতীয় সিঙারার দ্বারা আমরা একত্রিত! দেখেই সুস্বাদু মনে হচ্ছে। এক বার আমরা কোভিড-১৯ যুদ্ধে জয়লাভ করি, তারপরই একসঙ্গে সিঙারা খাব। ৪ জুন আমাদের ভিডিয়ো মিটিংয়ের অপেক্ষায় বসে আছি।’

লকডাউনের জেরে সকলেই গৃহবন্দি দশা কাটাচ্ছেন। তাই এই সময়কে নষ্ট না করে বাড়ি বসে একবারে ভারতীয় স্টাইলের সিঙাড়া বানালেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী। সেটাই ভারতের প্রধানমন্ত্রীর সাথে শেয়ার করার ইচ্ছা প্রাকাশ করেন তিনি। তবে শুধু সিঙাড়াই নয় পাশাপাশি আমের চাটনিরও ছবি ট্যুইটারে শেয়ার করেন মরিসন। সেইসঙ্গে তার নাম দেন ‘স্কোমোসাস’। 

ট্যুইটারে সিঙাড়া ও আমের চাটনির ছবি শেয়ার করে মরিসন লেখেন, ‘রবিবারের স্কোমোসাস আর তার সঙ্গে আমের চাটনি। এই সব কিছুই নিজের হাতে বানানো। এই সপ্তাহেই ভিডিয়োর মারফত নরেন্দ্র মোদীর সঙ্গে আমার মিটিং হওয়ার কথা আছে। ওঁরা নিরামিষাশী। আমি তাঁর সঙ্গে এই সিঙারা শেয়ার করতে চাই।’

প্রসঙ্গত, আগামী ৪ জুন ভিডিয়ো কনফারেন্সে অস্ট্রেলিয়া এবং ভারতের প্রধানমন্ত্রী মিটিং সারবেন। সেই মিটিং-এ দেশের অর্থনৈতিক পরিস্থিতি এবং কোভিড পরবর্তী নানা বিষয় নিয়ে আলোচনা হবে বলে জানা গিয়েছে। কোভিড-১৯ পরবর্তী পরিস্থিতিতে এই প্রথম কোন দেশের প্রধানমন্ত্রার সাথে দ্বিপাক্ষিক সম্মেলনে যোগ দিতে চলেছেন নমো। এমনটাই জানিয়েছেন ভারতীয় বিদেশমন্ত্রকের মুখপাত্র অনুরাগ শ্রীবাস্তব।

 

 

Inform others ?
Show Buttons
Hide Buttons