একসাথে মিলবে দু’মাসের পেনশন, বড়সড় ঘোষনা মমতা সরকারের

নিউজটাইম ওয়েবডেস্ক : করোনা মোকাবিলায় রাজ্যের মানুষের পাশে দাঁড়িয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। রাজ্যবাসীকে সমস্ত রকম সাহায্য করারও আশ্বাস দিয়েছেন তিনি। এই পরিস্থিতিতে ফের অবসরপ্রাপ্ত কর্মীদের সুখবর শোনাল মমতা সরকার। রাজ্যের অবসরপ্রাপ্ত কর্মীদের দু’মাসের পেনশন একসাথে দেওয়া হবে বলে এদিন জানানো হয়েছে। এর ফলে প্রায় কয়েক লক্ষ অবসরপ্রাপ্ত রাজ্য সরকারি কর্মী উপকৃত হবেন বলে মনে করা হচ্ছে।

আগামী ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে সারা দেশে লকডাউন। আর এই লকডাউনের জেরে স্কুল-কলেজ থেকে শুকু করে বন্ধ রাখা হয়েছে একাধিক অফিস। এই পরিস্থিতিতে যাতে সাধারন মানুষের অত্যাবশকীয় পণ্যের কোনরকম অভাব না হয়, তাই বারে বারে সরকারের তরফে মুদি দোকান, ওষুধ দোকান গুলিকে দোকান খুলে রাখার জন্য অনুরোধ জানানো হচ্ছে। কিন্তু দোকান খেলা থাকলেও শেষ হচ্ছে পণ্য়ের জোগান। অনেকেই শেষ হবার ভয়ে আগে-ভাগেই বাড়তি জিনিস মজুত করে নিচ্ছেন সাধারন মানুষ। কিন্তু এই অতিরিক্ত পণ্য মজুত করতে যাতে কোন করনে আর্থিক ভাবে সমস্যায় পড়তে নায় হয়, তাই অবসরপ্রাপ্ত কর্মীদের এক সাথে দু’মাসের পেনশন দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে নবান্নের তরফে। 

সাধারনত যাঁরা পেনশনের ওপর নির্ভরশীল তাঁরা একসাথে বাড়তি খাদ্যশস্য সজুত করতে সমস্যায় পড়তে পারেন। তাই তাঁদের দিকটি বিবেচনা করেই এহেন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ইতিমধ্যেই নবান্নের তরফে সমস্ত দফতরে চিঠি পাঠানো হয়েছে। নবান্ন সুত্রে জানানো হয়েছে, খুব শীঘ্রই এপ্রিল এবং মে’র একসঙ্গে অগ্রিম টাকা অবসরপ্রাপ্ত কর্মীদের অ্যাকাউন্টে দিয়ে দেওয়া হবে। 

 

 

 

Inform others ?
Show Buttons
Hide Buttons