ইয়েস ব্যাঙ্কের প্রতিষ্ঠাতার বিরুদ্ধে আর্থিক প্রতারণার অভিযোগে বাসভবনে তল্লাশি ইডি-র

নিউজটাইম ওয়েবডেস্ক :  ইয়েস ব্যাঙ্কের সংকটের জেরে সংস্থার প্রতিষ্ঠাতা রানা কাপুরের বিরুদ্ধে আর্থিক দুর্নীতি দমন আইনে অভিযোগ দায়ের করল এনফোর্সমেন্ট ডিরেক্টোরেট। শুক্রবার মুম্বইয়ের ওরলিতে তাঁর বাসভবনে তল্লাশি অভিযানও চালাল ইডি।

শনিবার  এক ইডি আধিকারিক জানান, ব্যাঙ্ক ঋণ মঞ্জুরের ক্ষেত্রে হিসাব বহির্ভূত অর্থ লেনদেনে জড়িত সন্দেহে কাপুরের বাড়িতে শুক্রবার রাত ১০.৩০ নাগাদ হানা দেন ইডি আধিকারিকরা। এই ইডি আধিকারিক তার নাম গোপন রেখেছেন। ভোররাত পর্যন্ত তল্লাশি চলে বলে জানা গিয়েছে।

দীর্ঘমেয়াদী আর্থিক গোলমালের পরে বৃহস্পতিবার বিকেলে ইয়েস ব্যাঙ্কের লেনদেনের উপরে স্থগিতাদেশ জারি করে রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। ব্যাঙ্কের গ্রাহকদের মাসিক ৫০,০০০ টাকার বেশি তোলার উপরে নিষেধাজ্ঞাও জারি করা হয়। পাশাপাশি, আরবিআই স্টেট ব্যাঙ্কের প্রাক্তন মুখ্য অর্থনৈতিক আধিকারিক প্রশান্ত কুমারকে পরিচালক হিসেবে নিয়োগ করে ।

ওই আধিকারিক জানিয়েছেন ‌যে তল্লাশিতে জানা গিয়েছে, ইয়েস ব্যাঙ্ক থেকে নেওয়া প্রতিটি ঋণের জন্য মোট ঋণ পরিমাণের ১০% ঘুষ দিতে হত কাপুরের কোনো এক আত্মীয়কে।তিনি আরও জানান, দেওয়ান হাউজিং ফাইন্যান্স কর্পোরেশন সংস্থাকে দেওয়া ইয়েস ব্যাঙ্ক এর ঋণ মঞ্জুর প্রক্রিয়াও খতিয়ে দেখা হচ্ছে।

Inform others ?
Share On Youtube
Show Buttons
Share On Youtube
Hide Buttons
Wordpress Social Share Plugin powered by Ultimatelysocial
Facebook
YouTube