ইচ্ছে ডানায় উড়ছে জাপানি ডান্সার

নিউজটাইম ওয়েবডেস্ক : শরীরের নীচের অংশ তাঁর পুরোটাই অসাড়। সেই মানুষটি ‌যখন নাচেন, তখন দর্শকদের মন্ত্রমুগ্ধ হয়ে চেয়ে থাকা ছাড়া আর কোন উপায় থাকেনা। জাপানি ডান্সার কেন্টা কম্বার সকলের কাছে বিষ্ময়। নাচের শিল্পশৈলি এতটাই ‌যে মনে হয় শরীরে তাঁর কোন হাঁড়ই নেই। এই মানুষটির দুচোখ ভরে স্বপ্ন একটাই। প্যারা অলিম্পিকে নিজের নৃত্য শৈলিকে সকলের কাছে তুলে ধরা।

তৃতীয় শ্রেণীতে পড়ার সময়ই মা জানিয়ে দিয়েছিল, তিনি আর হাঁটতে পারবেন না। কারন তাঁর মেরুদন্ডে নিকি ছিল এক দুরারোগ্য ব্যধি। সেই সময় থেকেই চলছে লড়াই তাঁর। শারীরিক প্রতিবন্ধকতাকে উপেক্ষা করে ইচ্ছে ডানায় ভর করে আজ নামজাদা ডান্সার হয়ে উঠেছেন জাপানের কোন্টা কম্বার।

হুইল চেয়ারে মঞ্চে এসে শারীরিকভাবে ‌যেভাবে নাচ করেন তিনি, তা রীতিমতো দর্শকদের মুগ্ধ করে দেয়। ‌যে রিদম নাচের মধ্যে দিয়ে উঠে আসে, তা কেন্টা কম্বারকে এক অন্য উচ্চতায় নিয়ে গেছে। বৈচিত্রের মধ্যে শিল্পশৈলি ওতোপ্রোতভাবে জড়িয়ে থাকে তাঁর নাচে।  

নৃত্যশিল্পী কেন্টা কম্বারের ইচ্ছা একটাই, প্যারা অলিম্পিকে নিজের পারফরম্যান্স সকলের সামনে তুলে ধরা। তবে প্রতি‌যোগিতা মূলক বিভাগ নয়, সমাপ্তি অনুষ্ঠানে তিনি নাচতে চান। দেখিয়ে দিতে চান, মানুষ ইচ্ছা করেই সব করতে পারে।    

 

 

 

 

Inform others ?
Share On Youtube
Show Buttons
Share On Youtube
Hide Buttons
Wordpress Social Share Plugin powered by Ultimatelysocial
Facebook
YouTube