আমফান বিধ্বস্ত পাঁচ লক্ষ পরিবারকে ২০ হাজার টাকা অর্থ সাহায্য রাজ্যের

নিউজটাইম ওয়েবডেস্ক : বিধ্বংসী ঘূর্ণিঝড় আমফানের জেরে ব্যপক ক্ষয়ক্ষতির মুখে পড়েছে রাজ্যের বিভিন্ন প্রান্তের মানুষ। কেউ গৃহহীন হয়েছেন তো কেউ হারিয়েছেন চাষের জমি। এমনকি এই ঘূর্ণিঝড়ের তাণ্ডবলীলায় প্রাণ গিয়েছে বহু সাধারণ মানুষের। এই পরিস্থিতিতে ক্ষতিগ্রস্ত মানুষগুলোর দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিল মমতা সরকার। ৫ লক্ষ বিপর্যস্ত পরিবারকে ২০ হাজার টাকা করে আর্থিক সাহায্য করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। 

২০ মে বাংলার ওপর আছড়ে পড়ে ঘূর্ণিঝড় আমফান। এই ঘূর্ণিঝড়ের তান্ডবলীলায় রাজ্যের বহু এলাকা ধ্বংসস্তূপে পরিণত হয়। করোনা আবহের মধ্য়ে রাজ্যের এই পরিস্থিতি প্রত্যক্ষ করে দুঃখপ্রকাশ করেন খোদ মুখ্যমন্ত্রী। এখনও পর্যন্ত আমফানের জেরে রাজ্যে মৃতের সংখ্যা ৯৮। রাজ্যের এই ধ্বংশলীলা প্রত্যক্ষ করতে বাংলায় আসেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনিও ১০০০ কোটি আর্থিক সহায্যের কথা জানান। অন্যদিকে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে রাজ্য সরকারের তরফে মোট ৬২০০ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। ইতিমধ্যেই ৫ লক্ষ পরিবারকে ২০ হাজার করে টাকা দিয়েছে সরকার। ১০০ দিনের কাজের মাধ্যমে তাঁদের আরও ২৮ হাজার টাকা করে দেবে রাজ্য। পাশাপাশি ক্ষতিগ্রস্ত কৃষকদের ১৫০০ টাকা এবং পানের বরোজের মালিকদেরও ৫হাজার টাকা করে আর্থিক সাহায্য করেছে মমতা সরকার।

একইসাথে এদিন নাম না করে বিরোধীদের বিঁধলেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, “খালি থালা হাতে বসে আছি। ঘরে একটা ভাত আছে। সেই খাবারই ভাগ করে খাচ্ছি।” ব্যক্তিগত সহায্য ছাড়াও বিধ্বস্ত রাস্তা মেরামতি, টিউবওয়েল এবং স্কুলবাড়ি সংস্কারের জন্য অর্থবরাদ্দ করা হয়েছে রাজ্য সরকারের তরফে।

 

 

Inform others ?
Show Buttons
Hide Buttons